ফ্রিতে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার উপায়। Remove photo background

আমাদের মধ্যে অনেকে আছেন যারা মোবাইলে Photo Editing এর কাজ করে। তাই অধিকাংশ ক্ষেত্রে আমাদের মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে হয়। মোবাইলে ছবির ব্যাকগ্রাউন্ড ম্যানুয়ালি পরিবর্তন করা খুবই কঠিন। একটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আমাদের প্রচুর সময় নষ্ট হয়। তাই আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে এমন একটি সহজ উপায় শেয়ার করব, যার মাধ্যমে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে যেকোনো ছবির background Remove বা পরিবর্তন করে নিতে পারবেন।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার উপায়

সহজে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ বা পরিবর্তন করতে আমাদের সহায়তা করবে Remove.bg নামের একটি ওয়েবসাইট। তাই প্রথমে লিংকে ক্লিক করে Remove.bg ওয়েবসাইটটিতে চলে আসুন আর পরবর্তী ধাপগুলা অনুসরণ করুন।



ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার উপায় :

ধাপ - ০১ : ওয়েবসাইটে আসার পর উপরের দিকে Upload image নামের একটি আইকন রয়েছে। এখানে ক্লিক করে আপনি আপনার gallery থেকে যে ছবিটির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান তা সিলেক্ট করে নিন।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার উপায়



ধাপ - ০২ : সিলেক্ট করার সাথে সাথে ওয়েবসাইটটি অটোমেটিক ভাবে কয়েক সেকেন্ডের মাধ্যমে ছবিটির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে ফেলবে। এখন ছবিটি Download করতে নিচের দিকে ডাউনলোড অপশনে ক্লিক করে ডাউনলোড করে নিন।

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার উপায়

আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে এই সাইটটির মাধ্যমে আপনি আপনার যেকোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নিতে পারবেন। এরকম নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments