ব্লগে সফল হবার সেরা ১০ টি টিপস - Best tips for blogger

আমরা যেকোন কাজে সফল হতে চাই । কিন্তু এই সফলতা অর্জন করতে হলে আমাদের বেশ কিছু নিয়ম কানুন মেনে চলতে হয়,যদি সঠিক ভাবে নিয়মকানুন না মেনে ফাঁকি দিয়ে সামনে এগিয়ে যাই তাহলে পরবর্তীতে ওই পূর্বের ভুলের জন্য সফলতা নয় বরং ব্যার্থতার ছোয়া পেতে হয় আমাদেরকে। আজ এই পোস্টে কিভাবে সফল ব্লগার হওয়া যাবে এ সম্পর্কে কিছু ধারণা দিব । আমাদের যে কোন কাজে প্রথমে আমাদের সাফল্য আসে আমাদের চিন্তা-ভাবনা থেকে।


৮০% মানুষ অর্থ উপার্জন করতে ওয়েবসাইট বা ব্লগগুলো তৈরি করে। এটা ভুল নয়, আমরা সবাই টাকা উপার্জন করতে চাই। কিন্তু আমাদের কিছু ভুলের জন্য সব কিছু নষ্ট হয়ে যায় কোন কাজেই আমরা একা নই,আমাদের মত অনেকে আছে এই কাজে। তাই প্রতিটি কাজে আমাদের সফল হতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। যে কোন কাজে সফল হতে হলে আগে সেই কাজ সম্পর্কে ধারনা নিতে হবে তারপর কাজ করতে হবে। আমরা আমাদের কাজে ফোকাস করি না তাই আজ সফল হতে পারি না। ফোকাস ছারা কোন কাজে আমরা সফল হতে পারব না।


ব্লগে সফল হবার সেরা ১০ টি টিপস -

সঠিক বিষয় নির্বাচন করুন -

ব্লগে সফল হত হলে আপনাকে সবার প্রথমে সঠিক বিষয় নির্বাচন করতে হবে। 

সময় অনুযায়ী ব্লগে আর্টিকেল লিখুন

মানে যে সময় যে রকম পোস্ট প্রয়োজন সেই সময় সেই রকম লিখুন। এক্সামের সময় যে রকম আর্টিকেল লিখতে বা সাজেশন দিলে ছাত্রদের উপকার হয় ঠিক এই রকম পোস্ট লিখুন। তাহলে ব্লগে দ্রুত সফলতা পাবেন। সময় অনুযায়ী আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। 

উচ্চ মান সম্পন্ন বিষয়বস্তু লিখুন

একজন ব্লগারের আসল পরিচয় হল তার লেখার ধরন অন্য ব্লগারদের থেকে আলাদা। এটি এই তাদের বিশেষ গুন যা অন্যদের থেকে আলাদা বানায়। আপনাকে আপনার ব্লগে ভালো এবং উচ্চ এবং মান সম্পন্ন বিষয়বস্তু দিতে হবে যাতে লোকেরা এটি পড়তে পছন্দ করে। এবং বিষয়বস্তুগুলি এমন ভাবে লিখতে হবে যাতে পঞ্চম শ্রেণীর একটি শিশুও বুঝতে পারে। 



ব্লগ ডিজাইন করুন 

প্লাটফর্ম চয়ন করার পর আপনাকে ব্লগের ডিজাইনের উপর মন দেওয়া উচিত। কারন ব্লগের ডিজাইন লোকেদের আকর্ষণ করবে। যত সুন্দর আপনার ব্লগের ডিজাইন হবে তত ভালো লাগবে আপনার ব্লগ দেখতে। ভালো ডিজাইনের জন্য আপনাকে একটি ভালো থিম লাগাতে হবে

জানার চেষ্টা করুন

আপনি যে বিষয়ে কাজ করতেছেন আপনাকে মনে করতে হবে এই বিষয়ে আরো আমার জানা প্রয়োজন।তাই প্রতিদিন জানার চেস্টা করুন। যত শিখবেন তত ভালো কন্টেন লিখতে পারবেন। 

অন্যের কমেন্টের উত্তর দেন

কেউ কমেন্ট করলে তার উত্তর দেওয়ার চেস্টা করুন। তাহলে ভিজিটররা মনে করবে এই সাইটে আমাদের সকল সমস্যার সমাধান পাওয়া যায়। তাই নিয়মিত আসতে শুরু করবে।   

নিয়মিত আর্টিকেল লিখুন

Success ব্লগার হতে হলে আপনাকে নিয়মিত আর্টিকেল লিখে যেতে হবে। প্রতিদিন আর্টিকেল লিখলে ভিজিটররা মনে করবে এখানে আসলে প্রতিদিন নতুন কিছু পাবো। তাই নিয়মিত সাইটে আসবে। যত বেশি পোস্ট লিখবেন তত বেশি ভিজিটর পাবেন। 


প্রতিটি আর্টিকেল এর সাথে ছবি ও ভিডিও ব্যবহার করুন -

ব্লগে প্রতিটি পোস্টের সাথে পোস্ট রিলেটেড একটি ছবি ব্যবহার করুন। এতে পোস্ট দেখতে উন্নত মানের লাগবে। যদি সম্ভব হয় তাহলে ব্লগে আর্টিকেল এর সাথে ভিডিও ব্যবহার করে দর্শকদের ভালো করে বুজিয়ে দেওয়ার চেস্টা করুন।

আপনার ব্লগ পোস্ট সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন - 

আপনাকে আপনার ব্লগের নামে সব ধরণের সোশ্যাল মিডিয়াতে পেজ তৈরি করা উচিত এবং ব্লগ নতুন পোস্ট প্রকাশ করার সাথে সাথে সোশ্যাল মিডিয়াতেও প্রকাশ করা উচিত। এতে আপনার ট্রাফিক অনেক বাড়বে এবং এর সাথে সাথে আপনি ভালো বাকলিঙ্ক পাবেন।

ধৈর্য রাখুন - 

ব্লগিংয়ে সফল হতে একটু সময় লাগে। তাই ধৈর্য নিয়ে কাজ করে যান দেখবেন আজ না হয় কাল ঠিকই সফল হতে পারবেন।  



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

1 Comments

Your comment helps to inspire and motivate a blogger to write something better, so please don't forget to give your feedback after reading each post.

Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)