মোবাইল ফোনের সিক্রেট ৪টি কোড। Mobile Phone Secret Code

আমরা প্রত্যেকে কমবেশি মোবাইল ফোন ব্যবহার করি। কিন্তু এই মোবাইল ফোন ব্যবহারের জন্য রয়েছে শতশত গোপন কোড, যেগুলো সাধারণ মানুষের নিকট অজানা। আজকের এই আর্টিকেলে আমরা মোবাইল ফোনের ৪টি গোপন কোড সম্পর্কে জানবো। 

Mobile Phone Secret Code

মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্যে রয়েছে অজানা অনেকগুলা কোড, যে কোডগুলা আমাদের মোবাইল ফোন ব্যবহার করার ক্ষেত্রে অনেক প্রয়োজন হয়ে থাকে, কিন্তু আমরা অনেকে এসব সিক্রেট কোডগুলা সম্পর্কে তেমন জানি না। তো আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে প্রয়োজনীয় কয়েকটি গোপন কোড শেয়ার করতে যাচ্ছি, আশা করি আপনাদের কাজে লাগবে।

IMEI কোড চেক :

মোবাইলের IMEI তথ্য জানার জন্য ডায়াল করুন *#06# নম্বরে।

ফোনের তথ্য জানতে :

*#*#4636#*#*  এই কোডের অ্যান্ড্রয়েড গ্রাহকরা মোবাইলের ওয়াই-ফাই সিগন্যাল, ব্যাটারি তথ্য ও মোবাইলের বিভিন্ন তথ্য খুব সহজে জানতে পারবে ।



আউটগোয়িং কল ব্লক করা :

*33*# এই কোডের মাধ্যমে আপনি আপনার মোবাইলের সকল আউটগোয়িং কল ব্লক করতে পারবেন। অর্থাৎ আপনার মোবাইলে শুধু ফোন আসবে। এছাড়া আপনি কোন রকম কাউকে ফোন করতে পারবেন না। পুনরায় তা চালু করতে পারেন #33*pin# দিয়ে। এটি আইফোনের ক্ষেত্রেও প্রযোজ্য।

ফ্যাক্টরি সেটিং :

*#*#7780#*#* অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে প্রযোজ্য। এই কোড ফোনকে ফ্যাক্টরি সেটিংয়ে ফিরিয়ে নিয়ে যাবে। অর্থাৎ কেনার সময় যে সেটিং ছিল, সেটা হয়ে যাবে। (বিশেষ সতর্ক - ফোন রিস্টার্ট না দিলে কখনো এই কোড ডায়াল করবেন না)

আশা করি উপরোক্ত শেয়ার করা গোপন কোডগুলা আপনাদের উপকারে আসবে। এরকম অজানা সব গোপন কোড জানতে আমাদের সাথে থাকুন। আর আপনার যেকোনো মূল্যবান মতামত জানাতে পারেন পারেন কমেন্ট বক্সে।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

1 Comments

Your comment helps to inspire and motivate a blogger to write something better, so please don't forget to give your feedback after reading each post.