ফ্রিতে বই পড়ার সেরা ৫টি ওয়েবসাইট । Free Ebook Download Website

আমরা অনেকেই আছি যাদের কিনা বই পড়তে অনেক ভালো লাগে। এমনকি অনেকে আছে যারা কিনা সময় কাটাতেও নানা ধরণের বই পড়ে থাকে। কিন্তু আমাদের মধ্যে অনেকে আছে যাদের কিনা সবধরণের বই কেনার সামর্থ্য থাকে না কিংবা এমন কিছু বই আছে যেগুলো বাহিরে বের হলে সাথে করে নিয়ে যাওয়া যায় না। কিন্তু বর্তমান সময়ে আপনার হাতে থাকা স্মার্ট ফোনের মাধ্যমে আপনি খুব সহজে অনলাইন থেকে যেকোন বই বিনামূল্য পড়তে পারেন। আর আজকের এই আর্টিকেলে বিনামূল্যে বই পড়ার সেরা ৫টি ওয়েবসাইট নিয়ে থাকছে বিস্তারিত আলোচনা। 

ফ্রিতে বই পড়ার সেরা ৫টি ওয়েবসাইট

ইন্টারনেটে বই পড়ার জন্য নানা রকমের ওয়েবসাইট রয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য ফ্রিতে বই পড়া যায় এমন কয়েকটি ওয়েবসাইট নিয়ে আজকের এই আর্টিকেল। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক। 

১. পাঠাগার: (www.pathagar.com): এই সাইটের মাধ্যমে খুব সহজে আপনি যেকোন বই পড়তে ও ডাউনলোড করতে পারবেন - যেমন : • উপন্যাস, • ম্যাগাজিন, • রহস্যপত্রিকা, • ইসলামিক বিষয় এবং আরো অসংখ্য বই, এছাড়া এই ওয়েব সাইটের বিশেষ বৈশিষ্ট্য,আপনি এখানে অডিও বই, ভিডিও বার্তা এবং বই এর প্রেজেন্টেশন পাবেন।

ফ্রিতে বই পড়ার সেরা ৫টি ওয়েবসাইট

২. বিডি ই বুক: (bn.bdebooks.com) : জনপ্রিয় সকল লেখকের বই পড়তে ও ডাউনলোড করতে এই সাইটের ভূমিকা অপরিসীম। বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় লেখকবৃন্দের বই পাওয়া যাবে এখানে। ইদানিংকালের জনপ্রিয় লেখক ছাড়াও প্রয়াত লেখকদের কালজয়ী বইও পাওয়া যাবে এখানে। তাই দেরি না করে ঘুরে আসুন বিডিইবুক সাইট থেকে

ফ্রিতে বই পড়ার সেরা ৫টি ওয়েবসাইট


৩. ইসলামী বই সমাহার: (www.islamicboisomahar.in) : যেকোন ইসলামিক বই পড়তে এই সাইটি আপনাকে অনেক সাহায্যে করবে। এখানে আপনি বাংলায় লিখিত সমস্ত ইসলামিক বই পেয়ে যাবেন। তাও খুব সহজে, কারণ বই খোঁজার জন্য এই সাইটের একটা বিশেষ সুবিধা আছে, এখানে বইয়ের নামগুলো বাংলা অক্ষর অনুযায়ী সাজিয়ে রাখা হয়েছে “অ থেকে  হ” পর্যন্ত, যার ফলে যেকোন বই খুব সহজে খুজে পাওয়া যায়।

Free Ebook Download Website

৪. বাংলা লাইব্রেরী: (www.ebanglalibrary.com) : এই সাইটটি অন্যান্য সাইট থেকে সম্পূর্ণ ভিন্ন, এখানে আপনি অন্য সাইট গুলোর মত বইএর লেখাগুলো পৃষ্ঠা আকারে পাবেন না টেক্সট আকারে পাবেন। যেগুলো আপনি কপি পেস্টও করতে পারবেন। এখানে আপনি বিভিন্ন ধর্মের ধর্মগ্রন্থ গুলো অনায়াসে পেয়ে যাবে। তাই যেকোন বই পড়তে ঘুরে আসুন এই সাইটি থেকে

Free Ebook Download Website

৫. বাংলা পুস্তক: (www.banglapustak.com) : এই সাইটে সকল বই ফ্রিতে পড়তে ও ডাউনলোড করতে পারবেন খুব সহজে। এখনে আপনি নানা ধরণের বই কালেকশন দেখতে পারবেন। যেমন : • গোয়েন্দা কাহিনী, • ভুতের গল্প, • প্রেমের গল্প, • ভ্রমণকাহিনী, • রহস্য মূলক, • হাসির গল্প, • শিক্ষামূলক ইত্যাদি।

ফ্রিতে বই পড়ার সেরা ৫টি ওয়েবসাইট

আশা করি যারা বই পড়তে ভালোবাসেন, তাদের উপরোক্ত শেয়ার করা ওয়েবসাইটগুলা একটু হলেও উপকারে আসবে। এরকম নিত্য নতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments