কম্পিউটারে কিভাবে ওয়াইফাই সংযোগ করতে হয় । How to connect wifi to computer

আজকে আমরা জানবো যে কিভাবে একটি কম্পিউটারে ওয়াইফাই সংযোগ করতে হয়। অনেকেই হয়তোবা জানেন না যে কম্পিউটারে সাধারণত কোনো রকম সরাসরি ওয়াইফাই সিগন্যালকে ধরার মতো কানেক্টর লাগানো থাকে না । তাই আপনাকে একটি WIFI এডাপ্টার ব্যবহার করে তারপর ওয়াইফাই সংযোগ করতে হবে। 

কম্পিউটারে কিভাবে ওয়াইফাই সংযোগ করবেন

এরপর আপনার মোবাইল থেকে হটস্পট অথবা কোনো wifi রাউটার থেকে আগত সিগন্যাল কে সহজেই কম্পিউটারে লাগানো adapter এর মাধ্যমে কম্পিউটারে ওয়াইফাই সংযোগ নিতে পারবেন।ডেস্কটপ কম্পিউটারে ইনবিল্ট ওয়াইফাই ডিভাইস না থাকলেও আপনি এই এক্সটার্নাল প্রোটেবেল ওয়াইফাই এডাপ্টার ব্যবহার করে খুব সহজেই কম্পিউটারে ওয়াইফাই দ্বারা ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে কম্পিউটারে ওয়াইফাই সংযোগ করে ইন্টারনেট ব্যবহার করতে পারবো।



 কম্পিউটারে ওয়াইফাই সংযোগ করার ধাপসমূহ :

ধাপ - ১ : সর্বপ্রথম আপনি আপনার বাজেট অনুযায়ী বাজার থেকে একটি ওয়াইফাই এডাপ্টার ক্রয় করে নিবেন। 

এডাপ্টার


ধাপ - ২ : ওয়াইফাই এডাপটারটি ক্রয় করার পর আপনি তখন এর মধ্যে একটি CD ড্রাইভারও দেখতে পারবেন। এখন সবার প্রথমে এই CD ড্রাইভটি আপনার কম্পিউটারে ইনস্টল করে নিন। আর যদি এই CD ড্রাইভটি ইনস্টল করার মতো আপনার ডিভিডি রাইটার না থাকে তাহলে আপনি চাইলে এই ড্রাইভারটি অনলাইন থেকেও ডাউনলোড করে কম্পিউটারে ইনস্টল করতে পারেন। তো আপনার সুবিধা অনুযায়ী ওয়াইফাই এডাপ্টার ড্রাইভারটি ইনস্টল করে নিবেন।

CD ড্রাইভার



ধাপ - ৩ : ওয়াইফাই ড্রাইভ ইনস্টল সম্পন্ন হওয়ার পর এখন এডাপ্টারটি আপনার কম্পিউটারের যেকোন একটি ইউএসবি পোর্টের মধ্যে সংযোগ করে দিন।

ইউএসবি পোর্ট


ধাপ - ৪ : তারপর টাস্কবারের ডান দিকে Network আইকন ওপর ক্লিক করলেই আপনার কাছাকাছি সমস্ত ওয়াইফাই উপলব্ধ নেটওয়ার্ক গুলি দেখতে পাবেন।

Network আইকন

ধাপ - ৫ : এখন আপনি যেই নেটওয়ার্ক দ্বারা ইন্টারনেট সংযোগ করতে চান তার ওপর ক্লিক করে পাসওয়ার্ড প্রদান করে Connect এর মধ্যে ক্লিক করলেই আপনার কম্পিউটারে ওয়াইফাই সংযোগ হয়ে যাবে ।



আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে কম্পিউটারে ওয়াইফাই সংযোগ করে নিতে পারবেন। কম্পিউটার সম্পর্কে যেকোন নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন। 

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments