কিভাবে ফেসবুকে ফলোয়ার অপশন চালু করবেন - How to turn on follower option on facebook

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে জানতে পারব কিভাবে একটি ফেসবুক অ্যাকাউন্টের ফলোয়ার অপশন চালু করতে হয়। মূলত যারা ফেসবুকে নতুন তারা ফেসবুকের এই ফলোয়ার অপশনটি চালু করতে পারে না কিংবা চালু করতে অন্যের সাহায্যে নিয়ে থাকে এই আর্টিকেল এর মাধ্যমে আমি পুরো Step by Step দেখাবো কিভাবে আপনি আপনার ফেসবুক ফলোয়ার অপশন চালু করবেন। আশা করি সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন

কিভাবে ফেসবুকে ফলোয়ার অপশন চালু করবেন ?

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম :

প্রথমে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টের এর সেটিংস অপশনে চলে আসুন 




Settings মেনুতে আসার পর এখানে লক্ষ করে দেখুন Public Posts নামে একটি অপশন দেখা যাচ্ছে । এবার Public Posts অপশনটিতে ক্লিক করুন।

ফেসবুক পাবলিক পোস্ট


Public Posts অপশনে ক্লিক করার পর অনেকগুলো অপশন দেখতে পাবেন। এখানে আপনি সবগুলো অপশন Public করে দিবেন।


সবগুলো অপশন পাবলিক সেটিং আপডেট হয়ে গেলে পেজটি ক্লোজ করে দিন কিংবা ব্যাকে চলে আসুন।



------------------------------------

এবার আপনাকে Facebook Follow বাটন অন করার জন্য সেটিং অপশনে থাকা Privacy মেনু থেকে Privacy Settings অপশনটিতে ক্লিক করুন।

Privecy Settings

Facebook Privacy Settings ক্লিক করলে অনেকগুলো অপশন চলে আসবে। অপশনগুলোর নিচের দিকে স্ক্রল করে চলে যান। এখানে দেখবেন “Who Can Send You Friend Request” নামে একটা অপশন রয়েছে। এখানে আপনি “Friends to Friends” অপশনটি সিলেক্ট করুন। 


এখানে Friends to Friends অপশনটি সিলেক্ট করে নিলেই আপনার ফলো বাটন সক্রিয় করার কাজ সম্পূন্ন হয়ে যাবে। অর্থাৎ আপনি যখন এই পর্যন্ত ফেসবুকের সেটিংগুলো পরিবর্তন করে নিয়েছেন তখন আপনার প্রোফাইলে followers button বাটন একটিভ হয়ে গেছে।



ফলোয়ার বাটন চেক করার নিয়ম :

উপরের সেটিংগুলো যদি আপনি ঠিকঠাক ভাবে সম্পূর্ণ করে থাকেন তাহলে আপনার প্রোফাইলে Add Friends বাটন এর পরিবর্তে Follow বাটন দেখা যাবে। এটি হয়েছে কিনা দেখার জন্য আপনার প্রোফাইলে যান। প্রোফাইল পিকচারের নিচে ডান দিকে থ্রী ডট মেনু দেখতে পাবেন। এখানে ক্লিক করে View As এ ক্লিক করুন। View As ক্লিক করলে দেখবেন আপনার প্রোফাইলে Add Friend অপশনটা চলে গেছে এবং এই জায়গায় Follow অপশন সক্রিয় হয়ে গেছে।

এইভাবেই মোবাইলে আপনার ফেসবুক প্রোফাইলের ফলো অপশন চালু করতে পারেন খুব সহজেই।

-----------------------------
আজকে এই পর্যন্ত যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ]

Post a Comment

0 Comments