এসএমএস দিয়ে আইডি নাম্বার বের করার নিয়ম। NID Number Check By SMS

এমন একটা সময় ছিল যতক্ষণ না আমরা আইডি কার্ড হাতে পেতাম তার আগে কখনোই আইডি কার্ডের নাম্বার জানা সম্ভব হতো না। এখন শুধু আবেদন করার পরপরই NID নাম্বার জানা সম্ভব। আজকে আমরা আলোচনা করব, কিভাবে আপনি আপনার NID নাম্বার খুব সহজে SMS এর মাধ্যমে জেনে নিতে পারবেন

এসএমএস দিয়ে আইডি নাম্বার বের করার নিয়ম

আপনি যদি নতুন ভোটার হওয়ার জন্য নিবন্ধন করে থাকেন তাহলে স্মার্ট কার্ড পেতে কিছু দিন সময় লাগবে। কেননা আবেদন করার সাথে সাথে স্মার্ট কার্ড পাওয়া যায় না। এটি তৈরি করতে বেশ কিছু সময় প্রয়োজন। কিন্তু এর আগেই আপনার প্রয়োজন হতে পারে আইডি কার্ড কিংবা আইডি নাম্বার, তখন কি করবেন? কোন সমস্যা নেই। আপনি নিবন্ধন করে থাকলে নিবন্ধন স্লিপে দেওয়া ফরম নাম্বার দিয়ে এসএমএস করে খুব সহজে জেনে নিতে পারেন আপনার NID নাম্বার আর ব্যবহার করতে পারবেন যেকোন প্রয়োজনে।




SMS করার জন্য মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন NID তারপর স্পেস দিয়ে ফরম নাম্বারটি লিখুন এরপর স্পেস দিয়ে জন্ম তারিখ লিখুন । জন্ম তারিখের ফরমেট DATE-MONTH-YEAR এরপর পাঠিয়ে দিন ১০৫ নাম্বারে।

উদা: NID স্পেস 123654789 25-02-2000 এবং Send করুন 16002 নাম্বারে।

(বিশেষ তথ্য)_মনে রাখবেন দুই সংখ্যার তারিখ এবং মাস দিতে হবে। আপনার জন্ম তারিখ প্রথম মাসের এক তারিখে হয় তাহলে প্রথমে একটা শূন্য দিয়ে দুই সংখ্যা লিখবেন এর সেপারেট করার জন্য হাইফেন ব্যবহার করবেন অন্য কোন সিম্বল দিলে কাজ করবে না। 
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments