ঈদের আনন্দ কি বদলে গেছে নাকি আগের মতোই আছে

আমাদের অনেকেই আছে যারা কিনা বলে আগের মত আর সেই ঈদের আনন্দটা নেই কিংবা লাগে না। এখানে আগের মত বলতে আমাদের ছোট বেলাকে ইঙ্গিত করা হয়েছে। আমি মনে করি আনন্দ ব্যাপারটা পুরোটাই আপেক্ষিক। ছোট বেলায় ঈদে আনন্দ লাগত এখন আর লাগে না এমন যারা বলে তাদের নিকট আমার ছোট্ট একটা প্রশ্ন, ”ঈদের আনন্দটা কি কখনো স্পর্শ করা যায় বা করেছেন। যে, আগে ছোট থাকতে ঈদগুলোতে বেশি বেশি আনন্দ আসত আর এখন কম কম আসে কিংবা আসে না, এমন” ? মোটেও না।

ঈদের আনন্দ কি বদলে গেছে নাকি আগের মতোই আছে

আমি মনে করি, ঈদের আনন্দটা ঠিক আগের মতোই আছে, শুধু আমাদের চিন্তা-ভাবনা আর অনুভূতিগুলো বদলে গেছে। আমরা যদি আমাদের ছোট বেলার মত চিন্তা-ভাবনা আর অনুভুতিগুলোকে ফিরিয়ে নিয়ে আসতে পারি কিংবা আগে থেকে সেই চিন্তা-ভাবনা আর অনুভুতিগুলোকে ধারণ করে থাকি তাহলে আমাদের মাঝে সর্বদা ঈদের আনন্দ বিরাজ করবে, এটাই আমার বিশ্বাস।

সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা - ঈদ মোবারক।



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

1 Comments

Your comment helps to inspire and motivate a blogger to write something better, so please don't forget to give your feedback after reading each post.