সেরা ৫টি ইসলামিক ওয়েবসাইট। Best Islamic Website List

ইন্টারনেটে বাংলা ভাষার ওয়েবসাইট যেমন কম ঠিক তেমনি ইসলামিক ওয়েবসাইট এর সংখ্যাও অনেক কম। তবে, দিন যত যাচ্ছে অন্যান্য ওয়েবসাইটের সাথে তাল মিলিয়ে ইসলামিক ওয়েবসাইটের পরিমাণও বেড়ে চলছে, তারই ধারাবাহিকতায় আজকে আমরা বেশ কিছু জনপ্রিয় বাংলা ইসলামিক ওয়েবসাইট সম্পর্কে আপনাদের জানাতে চলছি। আশা করি ইসলামি প্রিয় ভাই-বোনদের উপকারে আসবে।

সেরা ৫টি ইসলামিক ওয়েবসাইট

জানার শেষ নেই, একজন মুসলিম হিসাবে ইসলাম সম্পর্কে সঠিক জ্ঞান আহরণ করা আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। বর্তমান সময়ে বিভিন্ন ওয়েবসাইট তৈরী করা হয়েছে যেখানে ইসলামিক বিভিন্ন তথ্য জানা যায়। ইন্টারনেটের সেরা ৫টি ওয়েবসাইট নিয়ে থাকছে আজকের এই আর্টিকেল, তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

জনপ্রিয় কিছু ইসলামিক ওয়েবসাইট

১. ইসলাম হাউস - islamhouse.com : ইসলাম হাউস মূলত আন্তর্জাতিক ইসলামিক সাইট যা বিশ্বের ৮০ বা তদূর্ধ্ব ভাষায় পাঠযোগ্য। সৌদি আরবের মহামান্য প্রধান মুফতি শাইখ আল্লামা আব্দুল আযীয ইবন আব্দুল্লাহ ইবন বায রাহিমাহুল্লাহ এর প্রতিষ্ঠিত দাওয়াহ, পথনির্দেশ ও কমিউনিটি কেন্দ্রিক শিক্ষাদান বিষয়ক সহযোগিতামূলক অফিস এর একটি উল্লেখযোগ্য কার্যক্রম এই ওয়েবসাইট। 

সেরা ৫টি ইসলামিক ওয়েবসাইট

২. কুরআনের আলো - quraneralo.net : বাংলা ভাষায় শুদ্ধ ইসলামী জ্ঞানের নানা উপকরণের একটি সমৃদ্ধ ভাণ্ডার - এই শ্লোগানে এগিয়ে চলা কুরআন ও সহিহ হাদিস ভিত্তিক একটি ইসলামী ওয়েবসাইট। quraneralo.com সাইটটিতে আপনি পাবেন শত শত প্রবন্ধ, ইসলামিক বই এর রিভিউ, ইসলামি অডিও/ ভিডিও, লেকচার, তথ্যচিত্র, ইসলামিক সফটওয়্যারসহ আরও অনেক কিছু। 

সেরা ৫টি ইসলামিক ওয়েবসাইট

৩. বাংলা হাদীস - hadithbd : বাংলা হাদীস একটি সমৃদ্ধ বাংলা ইসলামিক ওয়েবসাইট যাতে আপনি পাবেন যে কোন হাদিস এবং মাসআলা। এমনকি আপনি চাইলে অধ্যায় অনুসারে বা সহিহ, যঈফ বা জাল ইত্যাদি ট্যাগ অনুসারে অথবা কোন শব্দ সার্চ করে নির্দিষ্ট হাদীস খুঁজে বের করতে পারবেন। এছাড়াও এই ওয়েবসাইটে আছে বিভিন্ন ক্বারীর কুরআন তিলাওয়াত, শব্দে শব্দে আল কুরআন, বিষয়ভিত্তিক আয়াত পর্যালোচনা। সমৃদ্ধ এই ইসলামিক সাইটে আপনি সহজেই বিষয়ভিত্তিক ইসলামিক বই খুঁজে পাবেন। 

Best Islamic Website List

৪. Way to Jannah : Way to Jannah  কুরআন ও সহীহ সুন্নাহর আলোকে একটি ইসলামিক ওয়েবসাইট। এতে অন্তর্ভূক্ত করা হয়েছে ঈমান, আকীদাহ, তাওহীদ, কুরআন, সুন্নাহ সহ ইসলামের মৌলিক বিষয় সমুহ- দাওয়াত, ইসলাম ও ঐতিহ্য, প্রশ্নোত্তর ও পর্যালোচনা। এছাড়াও আছে ইসলামিক ভিডিও ও অডিও লেকচার, বই, ইসলামিক গান ইত্যাদি ডাউনলোড করার সুযোগ।
Best Islamic Website List

৫. ইসলাম জিজ্ঞাসা ও জবাব islamqa.info/bn : সর্ববৃহৎ ইসলামিক প্রশ্নত্তর ওয়েবসাইট হলো IslamQA যা বিশ্বের অনেকগুলো ভাষায় অনূদিত। এর বাংলা ভার্সনে আপনি ইসলাম সম্পর্কিত অসংখ্য প্রশ্নের উত্তর পাবেন। শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ কর্তৃক প্রতিষ্ঠিত এই ওয়েবসাইটটি বিশ্বের সর্বাধিক ব্যবহৃত ও সবচেয়ে জনপ্রিয় ইসলামিক প্রশ্নোত্তরের ওয়েবসাইট।
Best Islamic Website List

আশা করি শেয়ার করা ইসলামিক ওয়েবসাইটগুলা আপনাদের উপকারে আসবে। এরকম নিত্য নতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments