অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট

ইন্টারনেটে রয়েছে হিসাব ছাড়া অনেক ওয়েবসাইট। আর প্রত্যেকটি ওয়েবসাইট ভিন্ন ভিন্ন কাজের জন্য তৈরী করা হয়।আমরা আমাদের কাজের জন্য সচরাচর বিভিন্ন সাধারণ ওয়েবসাইটগুলোতে ব্রাউজ করে থাকি কিন্তু এইসব সাধারণ ওয়েবসাইটগুলোর মধ্যে ব্রাউজের সময় আমরা এমন অনেক সাইটে চলে আসি যা সাধারণ ওয়েবসাইটগুলো থেকে সম্পূর্ণ ভিন্ন ও অদ্ভুত হয়ে থাকে। এইরকম লাখ লাখ ওয়েবসাইটের ভিড়ে কিছু ওয়েবসাইট আছে যা আসলেই অদ্ভুত ও বিস্ময়কর। আজকে আমরা ঠিক তেমনি কয়েকটি অদ্ভুত ওয়েবসাইট আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, যা আপনাকে অবাক করতে বাধ্য করবে।

অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট

অজানা ও অবাক করার মতো ওয়েবসাইট নিয়ে থাকছে আজকের এই আর্টিকেল, আশা করি কেউ নিরাশ হবেন না। দিন যত যাচ্ছে এরকম অদ্ভুত ধরণের সাইটের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। তো চলুন প্রতিটি সাইট সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট 

১. pointerpointer.com : এই ওয়েবসাইট যেমন অসাধারণ তেমনি অদ্ভুতও। ওয়েবসাইটটিতে ঢুকে ওয়েবপেইজে মাউস পয়েন্টার যেখানেই নেয়া হবে সেখানেই আঙুল দিয়ে কিছু একটা ইশারা করার মতো ছবি ওপেন হবে। মাউস পয়েন্টার যেখানেই ধরা হবে সেখানেই আঙুল দিয়ে নির্দেশ করার অংশটি থাকবে।

অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট

২. Paper Toilet : আপনার টয়লেট পেপার শেষ হয়ে গেছে! কোন চিন্তা করবেন না। এখানে আপনি আনলিমিটেড টয়লেট পেপার পেয়ে যাবেন, যা আপনার সাড়া জীবনেও শেষ হবে না। তবে তা ভার্চুয়াল শুধু দেখতে পারবেন কাজে লাগাতে পারবেন না

অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট

৩. Zoomquilt : আপনারা অনেকেই ইনফিনিটি জুমের কথা শুনেছেন, কিন্তু হয়তো দেখেন নি। এই ওয়েবসাইটটি মূলত স্থিরচিত্রের মধ্যে সীমাহীন ভাবে জুম হতে থাকা কোন একটি রূপকথা বা সভ্যতার গল্প। যেখানে আছে আকাশ, বন-জঙ্গল, পাহাড়-পর্বত, রাজ প্রাসাদ ইত্যাদি। স্থিরচিত্রগুলো এমনভাবে জুম হতে থাকবে যে দেখে বোঝার কোনো উপায় নেই, কিভাবে এত নিখুতভাবে এটি তৈরি করা হয়েছে। সত্যি এটি একটি আশ্চর্যজনক ওয়েবসাইট। 

অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট


৪. EssayTyper : অনলাইনে নির্ভুলভাবে ইংরেজি প্রবন্ধ লেখার জন্যে সবচেয়ে সহজ ওয়েবসাইট হচ্ছে এই Essay Typer। ওয়েবসাইটটিতে ঢুকে যেকোন একটি শব্দ লিখে এন্টার চাপলেই .doc পেইজ খুলে যাবে। সেখানে কী-বোর্ড থেকে যা ইচ্ছে টাইপ করে গেলেও নির্ভুলভাবে একটি প্রবন্ধ প্রিন্ট হতে থাকবে। সবচেয়ে মজার ব্যাপার হলো কী-বোর্ডে যা ইচ্ছে তা টাইপ করলেও প্রবন্ধটি প্রিন্ট হওয়ার ক্ষেত্রে ধারাবাহিকতা বজায় রাখবে। যদি আপনি কোন টপিকের উপর ইংরেজ প্রবন্ধ লিখতে চান তাহলে এই ওয়েবসাইটটি থেকে ঘুরে আসতে পারেন

অদ্ভুত ও অবাক করার মতো কিছু ওয়েবসাইট

৫. Hacker Typer : এখানে প্রবেশ করলে আপনার উইন্ডোতে হ্যাকিং করার মতো সংখ্যা ও শব্দ ভেসে আসবে। স্কিনে অথবা কিবোর্ডে স্পর্শ করলেই হ্যাকারদের মতো টাইপিং হবে। 

ইন্টারনেটের অদ্ভুত কিছু ওয়েবসাইট

৬. WINDOWS93 : ১৯৯৩ সালে উইন্ডোজ দেখতে কেমন ছিল তা জানার আগ্রহ থাকলে এই ওয়েবসাইটটি থেকে ঘুরে আসতে পারবেন। আর ব্যবহার করুন সেই পুরনো দিনের কম্পিউটার Windows

ইন্টারনেটের অদ্ভুত কিছু ওয়েবসাইট

আশা করি শেয়ার করা ওয়েবসাইটগুলা আপনাদের ভালো লাগবে, এরকম অদ্ভুত ও ভিন্ন রকমের ওয়েবসাইট সম্পর্কে জানতে আমাদের সাথে থাকুন।

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments