লো ভ্যালু কন্টেন্ট এর সমাধান। Google Adsense Low Value Content solution

বর্তমান বিশ্বের সেরা বিজ্ঞাপন নেটওয়ার্কের মধ্যে অন্যতম Google adsense। গুগল এডসেন্স এপ্রুভ পাওয়া অনেক কষ্টকর, বলতে পারেন সোনার হরিণ। আমাদের মধ্যে যাদের একটি Website আছে তারা সাইটে বিজ্ঞাপন দেখানোর জন্য Google Adsense এর জন্য আবেদন করে থাকি। যাদের সব কিছু ঠিক থাকে তাদের অনেকেই খুব সহজেই গুগল এডসেন্স এপ্রুভাল পেয়ে যায়।

Low Value Content solution

কিন্তু এডসেন্সের জন্য আবেদন করলে বর্তমানে বেশিরভাগ ক্ষেত্রেই approve করে না, কারণ হিসাবে দেখায় low value content যার বাংলা হলো কম মূল্যের বিষয়বস্তু বা কন্টেন্ট আজকে আমরা আলোচনা করবো সাইটে কি ধরনের সমস্যা থাকলে লো ভ্যালু কন্টেন্ট দেখায় এবং লো ভ্যালু কন্টেন্ট সমস্যার কিভাবে সমাধান করা যায়।

লো ভ্যালু কন্টেন্ট এর সমাধান :

বর্তমানে গুগল এডসেন্সকে অনেকেই miss use করছে। তাই গুগল এডসেন্স দিন দিন অনেক কঠিন হয়ে যাচ্ছে। আর নিত্য নতুন নিয়ম পরিবর্তন করছে Google। যার কারনে এডসেন্স এপ্রুভ পাওয়াও আমাদের জন্য কঠিন হয়ে যাচ্ছে। আপনারও যদি Adsense এ আবেদন করার পরে লো ভ্যালু কন্টেন্ট দেখায়। তাহলে ভয় পাবেন না, কারন এর অর্থ এই নয় যে আপনি আর কোনদিন Adsense পাবেন না। অনেকেই এই সমস্যা খুব অল্প সময়েই সমাধান করতে পারে আবার অনেকের দীর্ঘ সময় লেগে যায়। 

লো ভ্যালু কন্টেন্ট হলো আপনার সাইটের এমন Article যা গুগলের কাছে মূল্যহীন বা গুগলে কম সার্চ হয় এমন Content। গুগল চায় নতুন কিছু বা নতুন কোন বিষয়ে লেখা এমন আর্টিকেল যার গুগলে সার্চ ভলিউম অনেক বেশি থাকে। লো ভ্যালু কন্টেন্ট এর মানে দাঁড়ায় আমাদের সাইটে যে পোস্ট গুলো রয়েছে তা গুগলের কাছে এর মূল্য কম বা মূল্য নেই বললেই চলে। আর এর কিছু সমাধান আমরা নিচে উল্লেখ করে দিলাম

১। পোষ্টে একই টাইটেল বার বার না দেওয়া :

পোষ্টে টাইটেল লেখার সময় লক্ষ রাখবেন যেন একই টাইটেল ইতিমধ্যে অন্যকোন পোস্টে না থাকে। সর্বদা গুগলে সার্চ করে এমন সঠিক ও মানসম্মত একটি টাইটেল দিতে চেষ্টা করবেন

২। সঠিক search description দেওয়া :

সার্চ ডিসক্রিপশনে সঠিক তথ্য দিয়ে সাজাতে হবে, যাতে ভিজিটর আপনার পোষ্ট সার্চ দিয়ে সহজে খুজে পায়। ডেসক্রিপশনে গুরুত্বপূর্ণ কি-ওয়ার্ড যুক্ত করার চেষ্টা করুন।



৩। নিয়মিত পোষ্ট লেখা :

অনিয়মিত দোকান খুললে যেমন কোনো লাভ নেই। কারণ, কাস্টমার অন্য দোকানে চলে যাবে। তেমনই সাইটে নিয়মিত আর্টিকেল পাবলিশ না করলে ভিজিটর দিন দিন কমে যাবে তাই সবসময় চেষ্টা করবেন ব্লগে নিয়মিত পোস্ট করার।

৪।  ৮০০-১০০০ ওয়ার্ডের উপরে পোস্ট লেখা :

পোষ্ট লেখার সময় খেয়াল রাখতে হবে কমপক্ষে ৮০০-১০০০ ওয়ার্ড যেন হয়, কোনো মতে তার কম না হয়। ১ হাজার প্লাস ওয়ার্ড লিখলে আরো ভালো হবে। অর্থাৎ যত বড় আর্টিকেল লিখবেন ততো সাইটের জন্য ভালো।

৫। কি পরিমাণ আর্টিকেল থাকলে অ্যাডসেন্স এর জন্য আবেদন করলে ভালো হয় :

Google Adsense এর জন্য আবেদন করার আগে অবশ্যই সাইটে ৩৫-৪০ টি পোষ্ট যেন থাকে। এবং প্রত্যেকটি আর্টিকেলে যেন ইউনিক ও লং হয়।

। সাইটের সকল পোস্ট ইউনিক হতে হবে :

সর্বদা পোস্ট লেখার সময় খেয়াল রাখবেন যেন আপনার ব্লগের পোস্টগুলো কপি করা না থাকে এবং সব পোস্ট গুলো ইউনিক হয়

৭। গুগল সার্চ কনসোলে ইনডেক্স করা :

Adsense এর জন্য আবেদন করার আগে চেষ্টা করবেন যেন সব পোষ্টগুলো Google এ index থাকে। অন্তত ৩৫-৪০ টা পোষ্ট Google index হওয়ার পর গুগল এডসেন্সের জন্য আবেদন করবেন।


৮। ওয়েবসাইট SEO করা।

ওয়েবসাইট SEO করলে আপনার সাইট সহজে রেংক করবে। কিভাবে এসইও করতে হয়, এ বিষয়ে আমাদের সাইটসহ অনলাইনের বিভিন্ন মাধ্যমে দেওয়া আছে তা জেনে নিন। আপনার সাইটে High Quality এমন কিছু Article পোষ্ট করুন যা অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা হয় এবং যা পড়ে একজন User খুবই উপকৃত হয়। তাহলেই একজন User আপনার সাইটে বারবার আসবে, অন্যথায় আসবে না। আর নিয়মিত সাইটে ভিজিটর আসলে খুব সহজেই Adsense পেয়ে যাবেন।

আশা করি বুজতে পারছেন, উপরোক্ত নিয়ম মেনে ওয়েবসাইট পরিচালনা করলে গুগল এডসেন্স এর যে লো ভ্যালু কন্টেন্ট এর সমস্যা রয়েছে তা সমাধান হবে বলে মনে করি। ব্লগিং নিয়ে যেকোন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments