ব্লগিং ও এডসেন্স নিয়ে গুরুত্বপূর্ণ ১০টি প্রশ্নোত্তর। Blogging and AdSense

যারা ব্লগারে নতুন কাজ করতেছেন অথবা করবেন তারা ব্লগিং ও অ্যাডসেন্স নিয়ে নানা তথ্য জানতে চান। কিভাবে কি করলে ব্লগিং ক্যারিয়ারে সফলতা লাভ করা সম্ভব , কিভাবে দ্রুত সময়ে অ্যাডসেন্স পাওয়া যাবে ইত্যাদি। আজকে ব্লগ ও অ্যাডসেন্স নিয়ে তেমনই ১০টি গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর নিয়ে আলোচনা করব।

ব্লগিং ও এডসেন্স নিয়ে গুরুত্বপূর্ণ ১০টি প্রশ্নোত্তর। Blogging and AdSense

ব্লগিং ও অ্যাডসেন্স নিয়ে গুরুত্বপূর্ণ ১০টি প্রশ্নোত্তর

প্রশ্ন :- ফ্রি ডোমেইন দিয়ে কি এডসেন্স পাওয়া যাবে?

উঃ - জ্বি আপনি ফ্রি ডোমেইন দিয়েও এডসেন্স পাবেন। কারণ গুগল এডসেন্স পলিসিতে কোথাও উল্লেখ নাই যে, ফ্রি ডোমেইনে এডসেন্স এপ্রুভাল দিবে না। তবে, মনে রাখবেন ফ্রি ডোমেইন থেকে এডসেন্স এপ্রুভ পেতে হলে অবশ্যই সাইটের গুনগতমান ভালো হতে হবে।

প্রশ্ন :- গুগল অ্যাডসেন্স এর জন্য কোন ব্যাংক অ্যাকাউন্ট উপযুক্ত?

উঃ - ইসলামিক ব্যাংক অথবা ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এদের মধ্যে যেকোন একটি ব্যবহার করতে পারেন।

প্রশ্ন :- কোন ক্যাটাগরির কনটেন্ট লিখে ব্লগ ক্যারিয়ারে সফল হওয়া সম্ভব ?

উঃ - আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি পারদর্শী সে বিষয় নিয়ে ব্লগিং করলে আশা করি  ইনশাআল্লাহ একদিন সফলতা লাভ করবেন



প্রশ্ন :- ফেসবুক আমার ডোমেইন ব্লক করে দিয়েছে আমি কি করবো?
উঃ - ফেসবুকের নিয়ম মেনে কাজ না করলে অবশ্যই ফেসবুক আপনার সাইটের ডোমেইন ব্লক করে দিবে। তাদের নিয়ম হলো – স্পামিং করা যাবে না এবং কোনপ্রকার সেক্সয়াল লিংক শেয়ার করা যাবে না। আপনি যদি এই কাজগুলো করেন তাহালে অবশ্যই ফেসবুক ডোমেইন ব্লক করে দিবে। তবে, আপনি ডোমেইন সিলেক্ট করার সময় .com, .net, .org, .info এই ধরনের ডোমেইন কিনে নিবেন, তাহালে Facebook domain block করে দিলে আবার আবেদন করে তা আনব্লক করতে পারবেন।

প্রশ্ন :- ব্লগের কনটেন্ট কপি হওয়া হওয়ার হাত থেকে রক্ষা করার কোন উপায় আছে কি ?


প্রশ্ন :- অ্যাডসেন্স এপ্লাই করার পর Auto Ads On রাখলে কি কোন সমস্যা হবে ?

উঃ - না। কোন সমস্যা হবে না।

প্রশ্ন :- ব্লগিং করতে হলে কি আমাকে লেখক হতে হবে?

উঃ - হ্যা অবশ্যই আপনাকে ব্লগিং করতে হলে একজন ভালো লেখক হতে হবে। কারণ কন্টেন্ট ইজ কিং। এজন্য ভালো হাই কোয়ালাটির কন্টেন্ট লিখে ব্লগে পাবলিশ করতে হবে। কারণ আপনার কন্টেন্ট এর জন্য মানুষের কাছে আপনার ওয়েবসাইট পরিচিতি লাভ করবে। এজন্য সব সময় ভালো কোয়ালাটির আর্টিকেল সাইটে পাবলিশ করুন।

প্রশ্ন :- অ্যাডসেন্স এর পিন কখন পাঠানো হয় ?

উঃ - অ্যাকাউন্টে ১০ ডলার পূর্ণ হলে অ্যাডসেন্স এর গোপন পিন পাঠানো হয় ।



প্রশ্ন :- ডোমেইন ক্রয় করার ১ বছর পর যদি উক্ত ডোমেইন রিনিউ না করি তাহলে কি পরে যেকোন সময় আমার ডোমেইনটি আমি আবার রিনিউ করতে পারব ?

উঃ - মেয়াদ শেষ হয়ে গেলে সেটা পাবলিকলি এভেইলেবল হয়ে যায় এবং যেকেউ এটাকে রেগুলার প্রাইসে কিনে নিতে পারে । অথবা ডোমেইনটি যদি জনপ্রিয় হয় তাহলে ডোমেইন  কোম্পানি নিজেই কিনে নিতে পারে এবং আজীবনের জন্য আপনি আপনার ডোমেইন হারাবেন । তাই ডোমেইন এর মেয়াদ শেষ হওয়ার আগে রিনিউ করে নিন।

প্রশ্ন :-  ব্লগিং করে কি আয় করা সম্ভব ?
উঃ - হ্যাঁ, অবশ্যই ব্লগিং করে আয় করা সম্ভব। আমাদের দেশে এমন অনেক ব্লগিং সাইট রয়েছে যেখান থেকে মাসে হাজার হাজার ডলার ইনকাম হচ্ছে। কিন্ত মনে রাখবেন আজ আপনি ব্লগিং শুরু করলেন আর কাল থেকে আপনার টাকা আয় শুরু হবে বিষয়টা তেমন না। আপনাকে মন দিয়ে কাজ করতে হবে। আপনার সাইটে যখন ভালো পরিমানে ভিজিটর আসবে ও এডসেন্স ব্যবহার করার অনুমোদন পাবেন তাহলে আপনি ইনকাম করতে পারবেন। 

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments