বিপিডিবি বিদ্যুৎ বিলের স্লিপ ডাউনলোড করার নিয়ম। BPDB Electricity Bill Slip Download

সাধারণত প্রতি মাসের নির্দিষ্ট একটি তারিখে বিদ্যুৎ অফিসের একজন কর্মচারী এসে আমাদেরকে বিদ্যুৎ বিলের স্লিপ দিয়ে যান। উক্ত বিদ্যুৎ বিলের স্লিপের মাধ্যমে আমরা বিদ্যুৎ বিল সম্পর্কে জানতে পারি এবং এই স্লিপের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকি। তাই বিলটি হাতে না পাওয়ার আগে পর্যন্ত আমরা বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারিনা বা আমাদের বিদ্যুৎ বিলের টাকার পরিমাণ সম্পর্কে জানতে পারি না। 

বিপিডিবি বিদ্যুৎ বিলের স্লিপ ডাউনলোড করার নিয়ম।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে সাথে এমন একটি উপায় শেয়ার করতে যাচ্ছি যার মাধ্যমে আপনি খুব সহজে ঘরে বসে বিদ্যুৎ বিলের স্লিপ ডাউনলোড করে নিতে পারবেন। যার মাধ্যমে সবার আগে জানতে পারবেন আপনার কত টাকা বিল এসেছে ও তা পেমেন্টের শেষ সময় কখন। এই পোষ্টের মাধ্যমে আপনি শুধুমাত্র বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড তথা BPDB এর বিদ্যুৎ বিলের স্লিপ বের করতে পারবেন। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

বিপিডিবি বিদ্যুৎ বিলের স্লিপ ডাউনলোড করার নিয়ম :

ধাপ - ০১ : প্রথমে লিংকে ক্লিক করে BPDB ওয়েবসাইটে চলে আসুন। ওয়েবসাইটে আসার পর এখানে আপনি তিনটি বক্স দেখতে পাবেন। 

BPDB বিদ্যুৎ বিলের স্লিপ অনলাইন থেকে সংগ্রহ করে নিন

ধাপ - ০২ : একটি হলো Consumer No। এখানে আপনার কনজিউমার নাম্বারটি দিয়ে দিন। এবার আপনি হয়তো ভাবছেন কীভাবে আপনি এটি পাবেন। আপনার ঘরে থাকা পুরাতন যেকোনো একটি বিদ্যুৎ বিল হাতে নিয়ে দেখুন উপরে ডানপাশে দেখুন Consumer No নামে একটি অপশন আছে। এখান থেকে কনজিউমার নং টি দেখে নিন। তারপর এখানে ওই কনজিউমার নম্বরটি দিয়ে দিন।

ধাপ - ০৩ : দ্বিতীয় যে ঘরটি আছে এটি হলো Location Code। এখানে আপনার এরিয়া কোড দিয়ে দিতে হবে। এই এরিয়া কোডটিও আপনি আপনার পুরাতন বিদ্যুৎ বিল থেকে পেয়ে যাবেন। বিদ্যুৎ বিলের উপরে ডানপাশে দেখুন এই Location Code টা দেওয়া আছে।

ধাপ - ০৪ : তিন নাম্বার ঘরে আপনি যে মাসের বিল পেতে চান ওই মাস সিলেক্ট করে দিন। বর্তমান সময় যদি জুলাই মাস হয়ে থাকে তাহলে আপনি জুলাই মাস সিলেক্ট করে দিন।

BPDB বিদ্যুৎ বিলের স্লিপ অনলাইন থেকে সংগ্রহ করে নিন

ধাপ - ০৫ : এই তিনটি বক্স ফিলাপ করার পর নিচের Generate Report বাটনে ক্লিক করুন। সাথে সাথে আপনার বিদ্যুৎ বিলের স্লিপ ডাউনলোড হয়ে । এবার এখান থেকে দেখে নিতে পারবেন আপনার বিদ্যুৎ বিল কত টাকা হয়েছে এবং এটি পরিশোধের শেষ সময়ে কখন তা জানতে পারবেন। 

আশা করি বুঝতে পারছে, এভাবে খুব সহজে আপনি আপনার বাসার মিটারের বিদ্যুৎ বিলের স্লিপ অনলাইন থেকে সবার আগে বের করে নিতে পারবেন। এরকম প্রয়োজনীয় নিত্য নতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments