ফেসবুক ম্যাসেনজার সিক্রেট কি - কিভাবে তা চালু করবেন - Facebook Messenger Secret

বর্তমান সময়ে কমবেশি সবাই ফেসবুক ম্যাসেনজার ব্যবহার করে। ম্যাসেনজারের ব্যবহার আরো গুরুত্বপূর্ন করার জন্য বিভিন্ন সময় নতুন নতুন ফিচার যুক্ত হয় ম্যাসেনজারে। এমনি একটি গুরুত্বপূর্ন ফিচার বা বৈশিষ্ট হলো সিক্রেট চ্যাট। অনেকেই হয়তো এই ফিচার সম্পর্কে জানেন আবার অনেকেই জানেন না। আপনি যদি না জেনে থাকেন তাহলে আজকের এই পোস্টটি শুধুমাত্র আপনার জন্য

Facebook Messenger Secret

ম্যাসেনজার সিক্রেট চ্যাট কি :

ম্যাসেনজার সিক্রেট চ্যাট হলো এমন একটি ফিচার যার সাহায্যে আপনি কোন ব্যক্তির সাথে গোপন চ্যাট করতে পারবেন। সিক্রেট ম্যাসেজ চালু করার পর আপনি কাউকে কোন চ্যাট পাঠানোর সাথে সময় নির্ধারন করে দিতে পারবেন। এতে করে উক্ত ব্যক্তি ম্যাসেজটি দেখার পর আপনি যে সময় সেট করেছেন তা ওই সময়ের মধ্যে অটোমেটিক ভাবে ডিলিট হযে যাবে। সিক্রেট চ্যাট চালু করলেও আপনার আগের চ্যাট সব ঠিক থাকবে অর্থাৎ আপনি উক্ত ব্যক্তির সাথে আগে যা চ্যাট করেছেন তা ঠিক থাকবে।
তার মানে আপনি যখন সিক্রেট চ্যাট চালু করবেন তখন আপনার আরেকটি সিক্রেট চ্যাট চালু হবে। এখানে চ্যাট লিস্টে আপনি ওই ব্যাক্তির নামে দুটি চ্যাট পাবেন। একটি হলো সিক্রেট চ্যাট অন্যটি হলো স্বাভাবিক চ্যাট। সিক্রেট চ্যাটে ছবির পাশে একটি তালা চিহ্ন দেখতে পাবেন। এবার আপনি স্বাভাবিক চ্যাট করার জন্য স্বাভাবিক চ্যাট ওপেন করুন আর সিক্রেট চ্যাট করার জন্য সিক্রেট চ্যাট ওপেন করুন।



কিভাবে সিক্রেট চ্যাট চালু করবেন :

ধাপ - ০১ : প্রথমে আপনি যার সাথে সিক্রেট চ্যাট করতে চান তার ইনবক্সে ঢুকুন। তারপর উপরে ডানপাশের আই-(i) বাটনে ক্লিক করুন। 

ফেসবুক ম্যাসেনজার সিক্রেট কি

ধাপ - ০২ : ক্লিক করার পর অনেকগুলা অপশন দেখতে পাবেন। এখান থেকে Go to secret conversation অপশনে ক্লিক করুন। তাহলে আপনার সামনে একটি নতুন চ্যাট আসবে।

ফেসবুক ম্যাসেনজার সিক্রেট কি



ধাপ - ০৩ : এখন সিক্রেট ম্যাসেজ এর জন্য নির্ধারিত সময় চালু করার জন্য উপরে ডানপাশের আই-(i) বাটনে ক্লিক করুন। তারপর Disappearing messages অপশনটিতে ক্লিক করুন। 

ফেসবুক ম্যাসেনজার সিক্রেট কি

ধাপ - ০৪ : এখান থেকে সময় সিলেক্ট করে দিন। আপনি যে সময়টি সিলেক্ট করবেন ওই সময় এর পরেই আপনার মেসেজটি অটোমেটিক ভাবে ডিলেট হয়ে যাবে। 

ফেসবুক ম্যাসেনজার সিক্রেট কি

আশা করি বুজতে পারছেন। এভাবে খুব সহজে আপনি আপনার ম্যাসেনজারের সিক্রেট চ্যাট চালু করতে পারবেন।



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments