কম্পিউটারে স্কিনশট নেওয়ার সেরা একটি সফটওয়্যার - computer screenshot software Free download

কম্পিউটারে কাজ করার সময় আমাদের বিভিন্ন কাজের জন্য স্কিনশট নিতে হয়। আর এই স্কিনশট নেওয়ার জন্য অনেকে অনেক সফটওয়্যার ব্যবহার করেন কিংবা কিবোর্ড এর সাহায্যে নিয়ে থাকেন। কিন্তু স্কিনশট নেওয়ার জন্য বেশিরভাগ সফটওয়্যারগুলা পেইড ভার্সন কিংবা কিছু দিন ব্যবহার করার পর তা আর ব্যবহার করা যায় না । অন্যদিকে কি বোর্ডের সাহায্যে স্কিনশট নিলে তা মনের মতো নেওয়া যায় না, আরো নানা সমস্যা। আজকের এই পোস্টে এমন একটি সফটওয়্যার নিয়ে আলোচনা করব যার মাধ্যমে খুব সহজে আপনি আপনার কম্পিউটারে স্কিনশট নিতে পারবেন ।

কম্পিউটারে স্কিনশট নেওয়ার সেরা একটি সফটওয়্যার


কম্পিউটারে স্কিনশট নেওয়ার সেরা সফটওয়্যার :


কম্পিউটারে স্কিনশট নেওয়ার জন্য অন্যতম সেরা একটি সফটওয়্যার হচ্ছে Lightshot । এই সফটওয়্যার ব্যবহার করে আপনি খুব সহজে কম্পিউটারে স্কিনশট নিতে পারবেন । 

Lightshot ব্যবহার করার পদ্ধতি :


প্রথমে নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে Lightshot সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করে নিন ।



তারপর আপনি যে স্থানে স্কিনশট নিতে চাইছেন সেই স্থানে গিয়ে কম্পিউটারের F12 বাটনের পাশে prtsc sys Rq এই নামের যে বাটন আছে সেখানে ক্লিক করতে হবে । এই বাটনে ক্লিক করার পর পর কম্পিউটারের স্কিনে হালকা শ্যাডো কালার আসবে তখন আপনি মাউস দিয়ে যতটুক সিলেক্ট করবেন ততটুকু পরিমাণ স্কিনশট নিতে পারবেন । স্কিনশট নেওয়া হয়ে গেলে, save নামের যে অপশন আছে সেখানে ক্লিক করলেই আপনার স্কিনশটটি save হয়ে যাবে ।

অন্যান্য ফিচারসমূহ :


এই সফটওয়্যার দিয়ে আপনি স্কিনশট নেওয়ার পাশাপাশি কিছু পরিমাণ এডিটও করতে পারবেন এছাড়াও স্কিনশট নেওয়ার সময় যদি কোনো স্থানে মার্ক করতে চান তাহলে সেটাও করতে পারবেন ।

এছাড়া স্কিনশটের মধ্যে কিছু লেখার প্রয়োজন হলে সেটাও করতে পারবেন । লেখাগুলোর বিভিন্ন কালার দেওয়া যায় ।এছাড়া আপনি যদি মনে করে একজনের কাছে স্কিনশট হিসেবে কোনো ছবি না পাঠিয়ে সেইটা লিংক আকারে পাঠাবেন, সেটাও করতে পারবেন । সেটা করার জন্য সেভ করার সময় Upload to prntscr.com এখানে ক্লিক করলে স্কিনশট লিংক আকারের হয়ে যাবে। এবার আপনি যেখানে ইচ্ছা সেখানে এই লিংকটা পাঠিয়ে দিলে সে স্কিনশট দেখতে পারবে । এভাবে আপনি কম্পিউটারে স্কিনশট খুব সহজে নিতে পারেন ।

আরো পড়ুন - কম্পিউটার মাউস এর অজানা ৫ টি গুরুত্বপূর্ণ ট্রিকস



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments