টেলিটক সিমের সকল কোড ও প্রয়োজনীয় তথ্য। Teletalk Sim All Code

টেলিটক বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন নেটওয়ার্ক পরিষেবা প্রদানকারী। আজ আমরা আলোচনা করব টেলিটক সিমের খুটিঁনাটি বিষয় নিয়ে। টেলিটক ব্যালেন্স চেক, টেলিটক অফার, টেলিটক শতবর্ষ সিম, টেলিটক সিমের নাম্বার দেখার কোড, টেলিটক ইন্টারনেট অফার, টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক, টেলিটক সিম 5g করার নিয়ম সহ সমস্ত টেলিটক সিম সম্পর্কিত সকল তথ্য নিচে বিস্তারিত দেওয়া হল ।

Teletalk Sim All Code

টেলিটক নাম্বার চেক :

টেলিটক নম্বর চেক কোড হল *551#। অথবা ম্যাসেজে নাম্বার চেক করতে P লিখে 154 নম্বরে পাঠান।

টেলিটক ব্যালেন্স চেক :

টেলিটকের ব্যালেন্স চেক কোড হল *152#। আপনি এই কোড ডায়াল করে আপনার টেলিটক সিম অ্যাকাউন্ট ব্যালেন্স জানতে পারেন। 

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স ও মিনিট চেক :

ইন্টারনেট মিনিট এবং এসএমএসের পরিমাণ এবং সময়কাল জানতে ডায়াল করুন *152#। এছাড়াও আপনি টেলিটক অ্যাপের মাধ্যমে টেলিটক সিমের ইন্টারনেট মিনিট এবং এসএমএসের পরিমাণ চেক করতে পারবেন। 



টেলিটক লোন ধার নেওয়া :

টেলিটক ইমার্জেন্সি ব্যালেন্স পেতে কোড *1122# ডায়াল করুন এবং সাথে সাথে 10, 20, 30 বা 50 টাকা পর্যন্ত টেলিটকের ইমার্জেন্সি ব্যালেন্স পান।

টেলিটক বর্ণমালা সিমের সুবিধা :

একবার বর্ণমালার সিম সক্রিয় হয়ে গেলে, আপনি বিনামূল্যে যেকোনো অপারেটরে 50 মিনিট টকটাইম, 50 SMS (30 দিনের জন্য বৈধ) এবং 2 জিবি ডেটা (7 দিনের জন্য বৈধ) পাবেন। বর্ণমালার সিমে যেকোনো স্থানীয় নম্বরে 24 ঘন্টা কল রেট 45 পয়সা/মিনিট। কল রেট 10 সেকেন্ড পালস সুবিধা আছে। যেকোনো নম্বরে SMS চার্জ মাত্র ৩০ পয়সা।

SMS এর মাধ্যমে টেলিটক বর্ণমালা সিমের আবেদন :

যে কোন টেলিটক মোবাইল নাম্বার থেকে নিচের ফরম্যাট অনুযায়ী একটি মেসেজ পাঠাতে হবে। BOR <space> Board Name (first 3 letters) <space> SSC_Roll <space> SSC_Passing_year <space> SSC_Registration_no. <space> Contact no.(any operator) <space> CC Code (Optional) লিখে 16222 এই নাম্বারে পাঠাতে হবে।

৫জি চালু করল টেলিটক :

12 ডিসেম্বর 2021 ডিজিটাল বাংলাদেশ দিবসে বাংলাদেশ আরেকটি ইতিহাস তৈরি করেছে। এই দিনে টেলিটক বাংলাদেশে প্রথমবারের মতো 5G মোবাইল নেটওয়ার্ক চালু করে। টেলিটক সারা দেশে 6টি স্থানে ট্রায়াল ভিত্তিতে 5G চালু করেছে। আসুন জেনে নেই এ বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

  • বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া
  • সাভার জাতীয় স্মৃতিসৌধ
  • প্রধানমন্ত্রীর অফিস
  • ধানমন্ডির ৩২ নং
  • বাংলাদেশ সচিবালয়
  • সংসদ ভবন এলাকা

টেলিটক ৫জি কীভাবে ব্যবহার করব :

Teletalk 5G ব্যবহার করার জন্য আপনার টেলিটক সিম সহ একটি 5G সমর্থিত মোবাইল ফোন লাগবে। এছাড়াও, আপনাকে এমন জায়গায় থাকতে হবে যেখানে 5G নেটওয়ার্ক আছে। টেলিটক কাস্টমার কেয়ার জানিয়েছে যে টেলিটক 3-পার্ট গ্রিন সিমে (ন্যানো সিম) 5G সমর্থন করবে। 4G সিমে 5G চলবে বলে আশা করা হচ্ছে। মোবাইল ফোনের নেটওয়ার্ক সেটিংস থেকে আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি 5G নেটওয়ার্ক গ্রহণ করছে। আপনি যদি আপনার ফোনের নেটওয়ার্ক ইন্ডিকেটর দেখেন, আপনি সেখানে 5G টেক্সট দেখতে পাবেন। আপনি যদি 5G নেটওয়ার্ক পান তাহলে আপনি আপনার ফোনে 5G গতি উপভোগ করতে পারবেন। আপনার বিদ্যমান টেলিটক ডেটা প্যাক 5G নেটওয়ার্কেও কাজ করবে।

আশা করি আপনার যারা টেলিটক সিম ব্যবহার করেন, তাদের কিছুটা হলেও আজকের এই আর্টিকেলটি উপকারে আসবে। এরকম নিত্য নতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments