কিভাবে ফেসবুক গ্রুপ তৈরি করতে হয় । How to create a Facebook group

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া মধ্যে Facebook Group এর চাহিদা অনেক। মানুষ Facebook Group তৈরী করে তাতে Follower বৃদ্ধি করে নিজের লেখার দক্ষতা প্রমাণ করছে, বিনোদন দিচ্ছে, পণ্যের প্রচার করছে ইত্যাদি। আপনার যদি Facebook Account থেকে থাকে কিন্তু Facebook Group কিভাবে তৈরী করতে হয় তা না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। আজকের এই আর্টিকেলে আমি দেখিয়ে দিব কিভাবে আপনি খুব সহজে একটি ফেসবুক গ্রুপ তৈরী করবেন। 

How to create a Facebook group

নিচের ধাপগুরা অনুসরণ করে আপনি খুব সহজে নিজের মোবাইলের মধ্যে একটি Facebook Group তৈরী করতে পারবেন। নিচে ফেসবুক গ্রুপ তৈরি করার নিয়মগুলো স্টেপ বাই স্টেপ দেওয়া হয়েছে তা অনুসরণ করুন।

ধাপ - ০১ : Facebook app টি ওপেন করে নিজের একাউন্টটি লগইন করুন। এরপর Facebook app থেকে ওপরের ডান দিকে থাকা ৩ ডট বাটনে click করুন।



ধাপ - ০২ : এখন নিচের দিকে “Groups” এর option দেখতে পাবেন এখানে click করুন।


How to create a Facebook group

ধাপ - ০৩ : এবার Groups section এর মধ্যে উপরে অথবা নিচের দিকে আপনারা একটি প্লাস আইকন (+) দেখতে পাবেন এটাতে click করুন।

ধাপ - ০৪ : প্লাস আইকন এর মধ্যে click করার পর আপনারা দু’টা option দেখতে পাবেন। একটি, create a post এবং আরেকটি Create a group. যেহেতু আমরা গ্রুপ তৈরি করবো তাই create a group এর মধ্যে click করব।



ধাপ - ০৫ : তারপর আপনি গ্রুপের নাম লিখুন এবং Privacy, ‘public’ করে create Group অপশনে ক্লিক করে গ্রুপ তৈরী করে নিন

How to create a Facebook group

ধাপ - ০৬ : এরপর ধাপে invite friends এর একটি option দেখানো হবে যেখানে নিজের ফেসবুক ফ্রেন্ডসদের গ্রুপে এড করার জন্য invite করতে পারবেন।

ধাপ - ০৭ : গ্রুপটি আরো আকর্ষণীয় করে তোলার জন্য একটি ভালো cover photo সেট করুন, Description লিখুন এবং গ্রুপটি কি সম্পর্কে তা সিলেক্ট করুন।



গ্রুপ তৈরীর কাজ শেষ। এখন গ্রুপটিতে বেশি বেশি পোস্ট করুন। আপনার বন্ধুদের যুক্ত করুন। গ্রুপ ও পোস্ট শেয়ার করুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে । সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments