কিভাবে ফেসবুক গ্রুপ থেকে আয় করবেন। How to earn money with Facebook group

আপনার যদি কোন ফেসবুক গ্রুপ থাকে তাহলে সেটাকে কাজে লাগিয়ে ভালো পরিমাণের একটা ইনকাম করতে পারবেন। আজকে আমি আলোচনা করব কিভাবে আপনি আপনি আপনার ফেসবুক গ্রুপ থেকে আয় করবেন। 

How to earn money with Facebook group

প্রথমত কথা হচ্ছে ফেসবুক গ্রুপ থেকে আপনি কখনো সরাসরি আয় করতে পারবেন না। ফেসবুক গ্রুপ থেকে আয় করতে হলে আপনাকে কিছু টেকনিক অবলম্বন করতে হবে। আপনার যদি ফেসবুকে মাঝারি কিংবা বড় কোন গ্রুপ থাকে তাহলে আপনি উক্ত গ্রুপে বেশ কয়েকটা পদ্ধতির মাধ্যমে পরোক্ষ ভাবে খুব সহজে ইনকাম করতে পারবেন। নিচে পদ্ধতিগুলা দেখুন।

ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার জনপ্রিয় পদ্ধতিগুলা :

  • পণ্য ক্রয়-বিক্রয়
  • সোশ্যাল ট্রাফিক বিক্রয়
  • Sponsorship & advertising
  • গ্রুপ বিক্রয়

পণ্য ক্রয়-বিক্রয় :


আপনার গ্রুপে যদি প্রচুর followers থেকে থাকে তাহলে আপনি উক্ত গ্রুপকে কাজে লাগিয়ে বিভিন্ন পণ্য ক্রয়-বিক্রয় করতে পারেন। বর্তমানে এই পদ্ধতিটি খুবই জনপ্রিয়। মানুষ তার বাসায় বসে কিংবা দোকানের পণ্য খুব সহজে ফেসবুক গ্রুপে বিজ্ঞাপন দিয়ে বিক্রি করে আয় করছে। শুধু পণ্য নয়, অনলাইনের বিভিন্ন সেবা বিক্রয়ও হচ্ছে এই ফেসবুক গ্রুপে। যেমন - কনটেন্ট রাইটিং,ইউটিউব সাবস্ক্রাইব,এসইও,ওয়েবসাইট ডিজাইন,লগো তৈরী,ভিডিও এডিটিং ইত্যাদি। তাই, আপনি যদি কোনো বিশেষ কৌশল জেনে থাকেন তাহলে সেই কৌশলটি প্রয়োগ করে নিজের গ্রুপ থেকে আয় করতে পারেন। গ্রুপে ক্রয়-বিক্রয়ের বিজ্ঞাপন গ্রুপের বিষয় অনুযায়ী দিবেন তা নাহলে পণ্য বা সেবার চাহিদা থাকবে না। যেমন - স্টাডি গ্রুপে আপনি যদি ব্লগিং বিষয়ে সেবা দিতে চান তাহলে কিন্তু হবে না, আপনাকে স্টাডি গ্রুপে বই ক্রয়-বিক্রয়, সাজেশন বিক্রয়, শিক্ষার যে অনলাইন সেবা আছে যেমন- ভর্তি আবেদন ও বাতিল, উপবৃত্তি করানো এসব করে ইনকাম করতে হবে।

সোশ্যাল ট্রাফিক বিক্রয় :

বর্তমান এই ডিজিটাল যুগে সবাই তার ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব, নিজের প্রোফাইলে ফলোয়ার বাড়ানোর উদ্দেশ্যে অনেকে এসব সেবা ক্রয় করে থাকে। আপনি চাইলে আপনার ফেসবুক গ্রুপের মাধ্যমে খুব সহজে এসব সেবা বিক্রয় করে আয় করতে পারেন। এক্ষেত্রে অবশ্যই আপনর এসব বিষয়ের জ্ঞান থাকতে হবে।

Sponsorship & advertising :

যখন আপনার গ্রুপটি অনেক বড় হবে এবং জনপ্রিয় হয়ে উঠবে, তখন বিভিন্ন company, brand এবং business গুলো আপনার সাথে যোগাযোগ করে তারা তাদের products, services এবং brand গুলোকে আপনার গ্রুপ এর মাধ্যমে প্রচার করতে চাইবে। আর এর মাধ্যমে আপনি খুব সহজে আপনার ভালো একটা পরিমাণ অর্থ পেয়ে যাবেন।




গ্রুপ বিক্রয় :

যদি আপনি নিজের গ্রুপ থেকে ইনকাম করতে না পারেন কিংবা সময় দিতে না পারেন তাহলে আপনি নিজের ফেসবুক গ্রুপটি ভালো দামে বিক্রি করে দিতে পারবেন। তবে, গ্রুপ বিক্রি করে ভালো দাম পাওয়ার জন্য আপনার গ্রুপে ভালো পরিমানে ফলোয়ার্স থাকা দরকার। অর্থাৎ আপনি কয়েকটি গ্রুপ তৈরী করার পর তা যখন জনপ্রিয় হয়ে উঠবে সাথে অনেক ফলোয়ার থাকবে তখন বিক্রি করে খুব সহজে আয় করতে পারবেন্

আশা করি বুজতে পারছেন। আপনার যদি ফেসবুক গ্রুপ থেকে থাকে তাহলে তার মাধ্যমে উপরোক্ত মাধ্যমগুলা ব্যবহার করে ইনকাম করার কাজে লেগে যান অথবা আপনার যদি কোন ব্যবসা থেকে থাকে তাহলে এখনি ফেসবুক গ্রুপ তৈরী করে আপনার ব্যবসার পণ্য প্রচার করুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে । সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ]

Best Smartphone Security Tips

Post a Comment

0 Comments