মোবাইলে সিম চালু রেখে কল/ফোন আসা বন্ধ করুন

যদি আপনার ফোনে অপ্রয়োজনীয় অতিরিক্ত কল আসে তাহলে কি করবেন। প্রশ্নের পাল্টা জবাবে হয়তো অনেকে বলবেন সিম বন্ধ করে রাখলে তো হয়। কিন্তু সিমটা যদি আপনার প্রয়োজনীয় হয়, যেমন - বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে থাকেন বা অন্যকিছু, তখন কি করবেন। কি, ভাবছেন ? ভাবতে হবে না এর সমাধান আমি আজকে আপনাদের দিয়ে দিচ্ছি, এখন থেকে আপনার সিম চালু থাকলেও কেউ আপনার সিমে ফোন করতে পারবেন না। অর্থাৎ আপনি আপনার সিম দিয়ে সবকিছুই পূর্বের ন্যায় ব্যবহার করতে পারবেন শুধুমাত্র কেউ আপনাকে কল দিতে পারবে না। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে সিম চালু রেখেও মোবাইলে কল আসা বন্ধ করবেন।

মোবাইলে সিম চালু রেখে কল/ফোন আসা বন্ধ করুন

প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে চলে আসুন। এখন ডায়াল করুন *21*010#। 

ডায়াল করার পর আপনার মোবাইলে কল ফরওয়ার্ড নামের একটি সেবা চালু হয়ে যাবে। আর এর ফলে কেউ আপনাকে ফোন করতে পারবে না, ফোন করলে বন্ধ দেখাবে। কিন্তু আপনি সবাইকে কল করতে পারবেন।




এখন কথা হচ্ছে সেবাটি চালু তো করলাম, বন্ধ করব কিভাবে। প্যারা নেওয়ার কিছু নেই, এটাও দেখিয়ে দিচ্ছি। নিচের দেওয়া কোডটি ডায়াল করলে চালু হওয়া কল ফরওয়ার্ড সেবাটি বন্ধ হয়ে যাবে এবং যেকেউ আপনাকে কল করতে পারবে।

কল ফরোয়ার্ড বন্ধ করতে ডায়াল করুন ##২১#।

-------------------------------------

আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে । সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments