কিভাবে Feed Burner লিংক করতে হয় । Feed Burner লিংক তৈরী করার পদ্ধতি

গুগল নিউজ পাবলিশার কিংবা অন্য কোন কাজে যখন আমাদের ব্লগ সাইটের জন্য Feed Burner লিংক প্রয়োজন হয়, তখন আমরা অনেকে তা তৈরী করতে পারি না। আজকের এই আর্টিকেলে আমি দেখিয়ে দিব কিভাবে আপনি খুব সহজে একটি Feed Burner লিংক তৈরী করে নিবেন । তো চলুন জেনে নেওয়া যাক।

ধাপ - ১ : প্রথমে চলে আসুন feedburner.google.com এই সাইটে। এখানে আসার পর আপনি ঠিক এই রকম একটি পেজ দেখতে পাবেন, এখান থেকে নিচের দিকে Create Proxy অপশনটিতে ক্লিক করুন।




ধাপ - ২ :
 Create Proxy তে ক্লিক করার পর এখানে আপনি আপনার সাইটের Feed Url টি দিয়ে দিন। এখন কথা হচ্ছে এই  Feed Url টি পাবেন কোথায়। ২.১ ও ২.২ অনুসরণ করুন। ২.১ ও ২.২ ধাপ অনুসরণ করে যে লিংকটি পাবেন তা এখানে পেস্ট করে Next এ ক্লিক করুন।


ধাপ - ২.১ : তার জন্য আপনি আপনার ব্লগ/ওয়েবসাইটের হোম পেজে চলে আসুন। আসার পর আপনি মাউসের ডান বাটন ক্লিক করুন, ক্লিক করার পর অনেকগুলা অপশন দেখতে পাবে, এখন নিচের দিকে দেখুন Inspect নামের একটি অপশন এখানে ক্লিক করুন।

ধাপ - ২.২ : এখন  Ctrl + F চেপে atom লিখে সার্চ করুন। সার্চ করার পর আপনি উপরের দিকে atom ও rss  এর মোট ৩টি লিংক দেখতে পাবেন, এখান থেকে ৩ নাম্বার লিংকটা কপি করে নিন। (ছবিতে লাল দাগ দেওয়া লিংকটি কপি করুন )। কপি করে ধাপ ২.০০ তে পেস্ট করুন।




ধাপ - ৩ :
 এখানে আপনি আপনার Feed Burner এর কাঙ্খিত লিংকটি দেখতে পাবেন, এখন Create বাটনে ক্লিক করুন।



আপনার  Feed Burner এর লিংক তৈরী করা শেষ, এখন আপনার যতগুলা ব্লগ সাইট রয়েছে এভাবে খুব সহজে প্রতিটি সাইটের জন্য  Feed Burner লিংক তৈরী করে নিতে পারবেন।

আশা করি বুজতে পারছেন, তারপরেও যদি কোন সমস্যা থেকে থাকে তাহলে কমেন্ট করুন, আমরা যথাসাধ্য সহযোগিতা করা চেষ্টা করব।

-------------------------------------

আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে । সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments