কিভাবে একটি ব্লগ সাইট তৈরী করতে হয়, সম্পূর্ণ পদ্ধতি - How to create a blog site

যারা ব্লগারের মাধ্যমে ব্লগ সাইট তৈরী করতে চাচ্ছেন কিন্তু কিভাবে তৈরী করতে হয় সেটা জানেন না, তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। আজকের এই আর্টিকেল এর মাধ্যমে খুব সহজে জানতে পারবেন ব্লগ তৈরীর সম্পূর্ণ পদ্ধতি। তো চলুন জেনে নেওয়া যাক।

ধাপ - ০১ : প্রথমে ডিভাইস থেকে www.blogger.com এ চলে আসুন। তারপর‍ Sign In বা Create Your Blog অপশনে ক্লিক করে আপনার G-mail টি দিয়ে সাইন আপ করে নিন।

ধাপ - ০২ : সাইন আপ সম্পন্ন হলে আপনার সামনে ঠিক নিচের মতো একটি পেইজ ওপেন হবে। আপনি কি নামে আপনার ব্লগ সাইট খুলতে চাচ্ছেন (এসো ব্লগিং শিখি - Toki Unlimited) তা দিয়ে Next বাটনে ক্লিক করে দিন।



ধাপ - ০৩
:
এখন এখানে আপনি আপনার এড্রেসটি অর্থাৎ ডোমেইন নামটি দিয়ে Next বাটনে ক্লিক করে দিন। (সর্বদা সহজ ও ছোট নাম বাছাই করার চেষ্টা করবেন।)

ধাপ - ০৪ : এখানে আবারও আপনি আপনার ব্লগের নামটি পুনরায় দিয়ে দিন ও Finish বাটনে ক্লিক করুন।


ধাপ - ০৫ : Finish
বাটনে ক্লিক করার সাথে সাথে প্রাথমিক ভাবে একটি ব্লগ সাইট ওপেন হয়ে যাবে। আশা করি বুজতে পারছেন। এভাবে খুব সহজে ব্লগার/ব্লগস্পট সাইটের মাধ্যমে আপনি আপনার ব্লগ সাইট তৈরী করে নিতে পারবেন।



-------------------------------------

আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে । সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments