হারানো বিকাশ নাম্বার ফিরে পাওয়ার উপায়। Recover lost Bkash number

আমরা যারা বিকাশে নিয়মিত লেনদেন করি, তখন আমাদের নিকট উক্ত বিকাশ নাম্বাটি খুবই গুরুত্বপূর্ণ। যদি কোন কারনে আপনার বিকাশ একাউন্ট নাম্বারটি হারিয়ে যায়, তাহলে কি করবেন। তা নিয়ে থাকছে আজকের বিস্তারিত আলোচনা।

হারানো বিকাশ নাম্বার রিকভার করার নিয়ম

বিকাশ নাম্বার হারিয়ে গেলে করণীয় :

যদি কোন কারণে আপনার বিকাশ নাম্বারটি হারিয়ে যায়, তাহলে আপনি ২টি পদ্ধতির মাধ্যমে আপনার বিকাশ নাম্বারটি সংগ্রহ করতে পারবেন।

  1. সিম রিপ্লেসমেন্ট করা।
  2. বিকাশ সাপোর্ট টিমের সহায়তা নেয়া বা কাস্টমার কেয়ার লোকেশন এর চলে যাওয়া।

আপনার বিকাশ সিম হারিয়ে গেলে উপরে উল্লেখিত দুইটি পদক্ষেপের মাধ্যমে আপনার বিকাশ একাউন্ট পুনরায় একটিভ করতে পারেন। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে উপরোক্ত ২টি পদ্ধতি কাজে লাগিয়ে আপনি আপনার হারানো বিকাশ নাম্বারটি উদ্ধার করবেন।



সিম রিপ্লেসমেন্ট করা :

কোন সিম হারিয়ে গেলে সেই সিম রিপ্লেসমেন্ট করে নেয়ার মত একটি অপশন কিন্তু আমাদের হাতে থাকে। অর্থাৎ আপনার ব্যবহৃত সিমটি যদি কোন কারণে হারিয়ে যায়, তাহলে আপনি যে জাতীয় পরিচয় পত্র দিয়ে সিম কিনে ছিলেন সেই জাতীয় পরিচয় পত্র দিয়ে আপনি আপনার হারানো সিমটি আবারও রিপ্লেসমেন্ট করতে পারবেন। সিম রিপ্লেসমেন্ট করে নিলে আপনি ওই সিমে থাকা বিকাশ একাউন্টটি পুনরায় ব্যবহার করতে পারবেন।

বিকাশ কাস্টমার সেন্টার :

এছাড়াও সিম হারিয়ে গেলে আপনি চাইলে বিকাশ কাস্টমার কেয়ার এর সহযোগিতা নিতে পারেন। এক্ষেত্রে আপনি যদি সিম রিপ্লেসমেন্ট করতে ব্যর্থ হন, তাহলে এই পদক্ষেপে আসবেন। আপনার আশেপাশে যে বিকাশ কাস্টমার কেয়ার রয়েছে, সেই কাস্টমার কেয়ারে চলে যান এবং যাওয়ার সময় আপনার বিকাশ অ্যাকাউন্ট এর ইনফরমেশনগুলো সাথে নিয়ে নিন।



কাস্টমার কেয়ারে যাওয়ার পরে আপনি তাদেরকে আপনার সিম হারিয়ে যাওয়ার বিষয়টা নিশ্চিত করুন। যদি আপনার কাছে উপযুক্ত ডকুমেন্টস থেকে থাকে এবং তারা যদি এটা প্রমাণ করতে সক্ষম হন, এই বিকাশ একাউন্টটি আসলেই আপনার, তাহলে তারা কোনো একটি পদক্ষেপ নিবে এবং আপনার বিকাশ একাউন্ট উদ্ধারে এবং সিকিউরিটি বৃদ্ধিতে সহায়তা করবে। (হতে পারে উক্ত বিকাশ একাউ্ন্টটি আপনার অন্য কোন সিমে ট্রান্সফার করে দিবে)

আশা করি বুজতে পারছেন। উপরে উল্লিখিত দুইটি কার্যকরী উপায়ে আপনি আপনার হারানো বিকাশ একাউন্ট পুনরায় রিকভার করে নিতে পারবেন। 

-------------------------------------

আজকে এই পর্যন্ত । দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে । সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন । যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments