ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম - Degree Result Check - Degree 1st, 2nd, 3rd Year Result - জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা অনেক ডিগ্রি শিক্ষার্থী রেজাল্ট জানার প্রক্রিয়া জানে না, বিশেষ করে যারা প্রথম বর্ষে পরীক্ষা দেয়। আজকে আমি দেখিয়ে দিব কিভাবে ডিগ্রির যেকোন বর্ষের রেজাল্ট ঘরে বসে জানতে পারবেন। 

Degree 1st, 2nd, 3rd Year Result

ডিগ্রি রেজাল্ট জানার জন্যে নিচের ধাপগুলা অনুসরণ করুন।

ধাপ - ০১ : প্রথমে ( www.nu.ac.bd results ) লিংকে ক্লিক করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভিজিট করুন। সাইটে আসার পর ডিগ্রি অপশনের পাশে থাকা প্লাস চিহ্নটিতে ক্লিক করুন।




ধাপ - ০২ :  এখন আপনি যেই বর্ষের রেজাল্ট দেখতে চান তার উপর ক্লিক করুন।


ধাপ - ০৩ : ক্লিক করার পর নতুন একটি উইন্ডো ওপেন হবে, এখানে আপনি আপনার পরীক্ষার রোল, রেজিস্ট্রেশন নাম্বার ও সাল দিন। নিচে থাকা ক্যাপচাটি সঠিক ভাবে পূরণ করে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করুন।



সবকিছু ঠিকঠাক থাকলে Search Result অপশনে ক্লিক করার সাথে সাথে আপনি আপনার পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। (মনে রাখবেন, যেদিন রেজাল্ট দেওয়া হয়, সেদিন সার্ভার অনেকটা ডাউন থাকে তাই পরের দিন অথবা ঘন্টাখানিক সময় পর আবারও চেষ্টা করুন।)

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। 

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments