বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম। How to change ownership of bkash account

বর্তমান সময়ে মোবাইল ব্যাংকিং এর অন্যতম জনপ্রিয় মাধ্যম হচ্ছে বিকাশ। আপনার যদি একটি বিকাশ একাউন্ট থেকে থাকে এবং কোন কারণে যদি আপনার বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার প্রয়োজন হয় তাহলে কি ভাবে তা করবেন, তা নিয়ে থাকছে আজকের আলোচনা। 

বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম

আপনি চাইলে বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে পারবেন। তবে মালিকানা পরিবর্তন করার ক্ষেত্রে আপনাকে বেশ কয়েকটি জটিল কাজের সম্মুখীন হতে হবে। যে একাউন্টের মালিকানা পরিবর্তন করতে চাচ্ছেন, সেই অ্যাকাউন্ট সম্পর্কিত বিভিন্ন বিষয়াদি আপনাকে প্রমাণ করতে হবে এবং তারপর আপনি একাউন্টের মালিকানা পরিবর্তন করতে সক্ষম হবেন। 

বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করার নিয়ম :

একাউন্টের মালিকানা পরিবর্তন করার জন্য আপনাকে সর্বপ্রথম, যে ব্যক্তির নামে বিকাশ একাউন্টটি রয়েছে সেই ব্যক্তিকে সাথে করে তার এবং আপনার ভোটার আইডি কার্ড, ফোন নাম্বার নিয়ে বিকাশ সার্ভিস সেন্টারে যেতে হবে। যদি ওই ব্যক্তি মৃত হয় তাহলে আপনি ওই ব্যক্তির কি হন, সেই সম্পর্কিত তথ্য বা সার্টিফিকেট প্রয়োজন। আপনাকে প্রমাণ করতে হবে যে, মৃত ব্যক্তির সাথে আপনার সম্পর্ক রয়েছে (অবশ্যই সম্পর্কটা প্রত্যক্ষ পর্যায়ের হতে হবে)। 



বিকাশ সার্ভিস সেন্টারে গিয়ে তাদের অবগত করুন যে, আপনি বিকাশের মালিকানা পরিবর্তন করতে চাচ্ছেন। যদি আপনার দেওয়া সকল তথ্যগুলো সঠিক থেকে থাকে এবং আপনার সাথে রাখা তথ্যগুলার সত্যতা যাচাই হয়, তাহলে একাউন্টের মালিকানা পরিবর্তন করে দিবে। বিকাশ সম্পর্কিত যেকোন তথ্য জানতে বিকাশ হেল্পলাইন ১৬২৪৭ নাম্বারে ফোন করুন।

আশা করি বুজতে পারছেন, উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে পারবেন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। 

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments