মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল তৈরী করতে হয় - How to create YouTube channel with mobile

বর্তমান সময়ে যদিও ইউটিউব চ্যানেল তৈরী করা খুব একটা কঠিন কাজ নয় কিন্তু যারা জানেন না তাদের জন্য কিছুটা কষ্টসাধ্য, আজকে আমি আলোচনা করব কিভাবে আপনি আপনার মোবাইল দিয়ে খুব সহজে ইউটিউব চ্যানেল খুলতে পারবেন। তো চলুন জেনে নেওয়া যাক।

How to create YouTube channel with mobile

মোবাইল থেকে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

ধাপ - ০১ : প্রথমে মোবাইল থেকে YouTube অ্যাপটিতে চলে আসুন। গুগল একাউন্টটি লগইন করে নিন। লগইন করা হয়ে গেলে বা আগে থেকে লগইন করা থাকলে, উপরের দিকে ডান পাশে থাকা প্রোফাইল আইকনটিতে ক্লিক করুন।

ধাপ - ০২ : এখান থেকে “Your channel” নামক অপশনটিতে ক্লিক করুন।




ধাপ - ০৩ : “Your channel” এ ক্লিক করার পর ঠিক নিচের ছবিটির মত দেখতে পাবেন। এখানে আপনি যে নামে চ্যানেলটি খুলতে চাচ্ছেন তা দিয়ে দিন। চ্যানেলের নাম দেওয়ার পর নিচের দিকে দেখুন Create Channel নামের একটি অপশন, এখানে ক্লিক করুন।

ধাপ - ০৪ : “Create Channel” এ ক্লিক করার সাথে সাথে আপনার ইউটিউব চ্যানেল তৈরী হয়ে যাবে।


ধাপ - ০৫ : ইউটিউব চ্যানেল তৈরী করা শেষ, এখন চ্যানেলটি “Verify” করে নিতে হবে। যেহেতু ইউটিউব অ্যাপের মাধ্যমে চ্যানেলটিকে Verify করা যাবে না তার জন্যে আমাদের মোবাইল ফোন থেকে ক্রোম ব্রাউজারের সহযোগিতা নিতে হবে। তাই সরাসরি গুগল ক্রোম ব্রাউজারে চলে আসুন।

ধাপ - ০৬ : মোবাইল ডিভাইস থেকে গুগল ক্রোম ব্রাউজারে আসার পর, উপরের দিকে থাকা থ্রি ডট বাটনে ক্লিক করে ব্রাউজারটি ডেক্সটপ মোড করে নিন।




ধাপ - ০৭ : তারপর ব্রাউজারের সার্চ বারে Youtube.com লিখে সার্চ করুন আর চলে আসুন ইউটিউবে। এখান থেকে উপরের দিকে ডান পাশে থাকা প্রোফাইলে আইকনে ক্লিক করুন।

ধাপ - ০৮ : প্রোফাইলে ক্লিক করার পর এখন নিচের দিকে থাকা ”Settings” এ ক্লিক করুন।


ধাপ - ০৯ : “Settings” এ ক্লিক করার পর আপনার সামনে আরো একটি নতুন উইন্ডো আসবে। এখান থেকে “Channel status and features” লেখাটিতে ক্লিক করুন।

ধাপ - ১০ : “Channel status and features” এ ক্লিক করার পর আরো একটি নতুন উইন্ডো ওপেন হবে। এখান থেকে Settings - Channel - Feature Eligibility থেকে ২ নাম্বারে থাকা verify অপশনে ক্লিক করুন।



ধাপ - ১১ : “Verify” বাটনে ক্লিক করার পর নতুন একটি উইন্ডো দেখতে পাবেন, এখানে আপনি আপনার দেশ সিলেক্ট কররে মোবাইল নাম্বারটি দিয়ে দিন। উপরের দিকে থাকা Text me the verification code অপশনটি সিলেক্ট করার পর নিচের দিকে থাকা Get code অপশনে ক্লিক করুন।


ধাপ - ১২ : আপনার মোবাইল নাম্বারে আসা ৬ অক্ষরের “Verification code” টি বসিয়ে “Submit’ করুন।

ধাপ - ১৩ : এখন আপনার চ্যানেলটি সম্পূর্ণ ভাবে “Verified” করা হয়ে গেছে।

চ্যানেল ভেরিফাই করার পর আপনি আপনার চ্যানেলে প্রফেশনাল লগো ও ব্যানার এড করে নিন। ইউটিউব চ্যানেলে ব্যানার এড করার উপায় দেখে নিন।



আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার মোবাইল ইউটিউব চ্যানেল তৈরী করে নিতে পারবে।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments