ফেসবুক ম্যাসেঞ্জারে PDF ফাইল পাঠানোর উপায় - How to send PDF files to Facebook Messenger

আপনি যদি কোন PDF ফাইল ম্যাসেঞ্জারের মাধ্যমে কাউকে পাঠাতে চান, তাহলে কিভাবে করবেন। প্রায় সময় দেখা যায় আমাদের অনেকে ম্যাসেঞ্জারের মাধ্যমে পিডিএফ ফাইল পাঠিয়ে থাকে, কিন্তু যখন আমরা পাঠাতে যাই, তখন তা আর হয় না। তার প্রধান কারণ হচ্ছে , ফেসবুক এর যে মূল ম্যাসেঞ্জার অ্যাপ রয়েছে তার মাধ্যমে আপনি কখনো সরাসরি কোন PDF ফাইল পাঠাতে পারবেন না। তবে অন্য ২ টা উপায়ে আপনি ফেসবুক ম্যাসেঞ্জার থেকে PDF ফাইল পাঠাতে পারবেন। তো চলুন জেনে নেওয়া যাক।

ফেসবুক ম্যাসেঞ্জারে PDF ফাইল পাঠানোর উপায়

ম্যাসেঞ্জার লাইট - messenger lite :

যদিও আপনি মূল ম্যাসেঞ্জার থেকে পিডিএফ ফাইল পাঠাতে পারবেন না, কিন্তু ম্যাসেঞ্জারের যে বিকল্প ম্যাসেঞ্জার লাইট অ্যাপ রয়েছে, তার মাধ্যমে আপনি যেকোন পিডিএফ ফাইল পাঠাতে পারবেন। তার জন্যে নিচের ধাপগুলা অনুসরণ করুন।

ধাপ - ০১ : প্রথমে ম্যাসেঞ্জার লাইট লগইন করে নিন। তারপর যাকে পিডিএফ পাঠাতে চান তার ইনবক্সে চলে আসুন। ইনবক্সে আসার পর নিচের ছবিতে দেখানো প্লাস আইকনটিতে ক্লিক করুন।




ধাপ - ০২ : প্লাস আইকনে ক্লিক করার পর File অপশনটি সিলেক্ট করুন।


ধাপ - ০৩ : File অপশনটি সিলেক্ট করার পর আপনি আপনার ফাইল ম্যানেজার থেকে কাঙ্খিত পিডিএফ ফাইলটি সিলেক্ট করে Send করে দিন। (তবে মনে রাখবেন ফাইলটি 25mb বেশি হওয়া যাবে না। কারণ 25 এমবির বেশি ফাইল পাঠানো মেসেঞ্জার সমর্থন করে না।)

Google Chorme - গুগল ক্রোম :

যদি আপনি গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করে পিডিএফ ফাইল পাঠাতে চান, তাহলে এর মাধ্যমেও পাঠাতে পারেন, বিশেষ করে যারা কম্পিউটার ব্যবহার করেন, তারা এই উপায়টি বেশি ব্যবহার করে থাকে। তো চলুন জেনে নেওয়া যাক, কিভাবে আপনি গুগল ক্রোম থেকে পিডিএফ ফাইল পাঠাবেন।



ধাপ - ০১ : প্রথমেই গুগল ক্রোম ব্রাউজারটি ওপেন করুন। তারপর উপরের ডান দিক থ্রি ডট মেনুতে ক্লিক করে ডেক্সটপ মোড অপশনটি অন করে নিন। এখন এড্রেসবারে web.facebook.com সোজা ফেসবুকে চলে আসুন। তারপর লগইন করে নিন। তারপর ম্যাসেঞ্জার অপশনে চলে আসুন। যাকে পিডিএফ ফাইল পাঠাতে চান তার ইনবক্সে আসুন। 


ধাপ - ০২ : তারপর বামদিকে থাকা গ্যালারি অপশনে ক্লিক করে ফাইল ম্যানেজার থেকে যে পিডিএফ ফাইলটি পাঠাতে চান সেটি সিলেক্ট করে Send করে দিন। (মনে রাখবেন, ফাইলের সাইজ 25mb এর বেশি হওয়া যাবে না।)






আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি এই দু’টি উপায়ে ম্যাসেঞ্জার থেকে পিডিএফ ফাইল পাঠাতে পারেন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। 

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments