ফেসবুক প্রফেশনাল মোড চালু ও বন্ধ করার নিয়ম। Turning Facebook Professional Mode on and off

ফেসবুকে যুক্ত হলো প্রফেশনাল মোড নামের নতুন একটি অসাধারণ ফিচার। এই ফিচার অন করলে আপনার ফেসবুকের পেজে যে সব সুযোগ সুবিধা দেওয়া হতো আইডিতেও একই ধরণের সুযোগ সুবিধা দেওয়া হবে। ফেসবুক পেজ থেকে যেভাবে ভিডিও ছেড়ে বা বিভিন্ন উপায়ে টাকা আয় করা যেত ঠিক একই ভাবে ফেসবুক প্রোফাইলে প্রফেশনাল মোড অপশন চালু করার পর টাকা আয় করতে পারবেন। এখন কথা হচ্ছে কিভাবে আপনি আপনার ফেসবুকে এই প্রফেশনাল মোড চালু করবেন, তো চলুন জেনে নেওয়া যাক ফেসবুকে প্রফেশনাল মোড চালু করার উপায়সমূহ।

ফেসবুক প্রফেশনাল মোড চালু ও বন্ধ করার নিয়ম

Facebook professional mode এর সুবিধা :


প্রত্যেক ফিচারের কিছু না কিছু সুবিধা থাকে । তেমনি facebook professional mode এর ব্যতিক্রম নয়। বড় সুবিধা হলো মনিটাইজেশনের মাধ্যমে টাকা আয় করা যায়। মোড অন করার মাধ্যমে বিভিন্ন প্রকার অ্যাড ও ফিচারের মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

১) ইন-স্টিম অ্যাড : যার প্রধান কাজ হলো ভিডিও অ্যাড। দেখবেন আমরা ভিডিও দেখার সময় বিভিন্ন অ্যাড দেখি এমন অ্যাড সেটআপ করা যাবে ফেসবুক আইডিতে।

২) রিলস অ্যাড : টিকটকের মত একটা নতুন ফিচার যোগ করেছে ফেসবুক, যার নাম রিলস। আপনি চাইলেই ছোট ছোট ভিডিও তৈরি করে আয় করতে পারবেন।

৩) সাবস্ক্রিপশন : সাবস্ক্রিপশন এই সিস্টেমটা অনেক আগে থেকে আছে। আগে ফেসবুক পেজে দেখা যেত। এখন একইভাবে ফেসবুক আইডিতে সাবস্ক্রিপশন এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন। 



Facebook Professional Mode চালু করার উপায় :


ধাপ - ০১ : প্রথমেই আপনি ফেসবুক অ্যাপটি ওপেন করে সরাসরি প্রোফাইলে চলে আসুন। (অ্যাপ পুরাতন থাকলে আপডেট করে নিবেন)

ধাপ - ০২ : প্রোফাইলে আসার পর উপরের দিকে Edit profile পাশে যে থ্রি ডট মেনু আছে এখানে ক্লিক করুন।

ধাপ - ০৩ : এখানে একেবারে নিচের দিকে দেখুন Turn on professional mode নামের একটি লেখা আছে, তাতে ক্লিক করুন। ক্লিক করার পর নতুন একটি পেজ ওপেন হবে যাতে Turn on লেখা থাকবে, এটাতে ক্লিক করুন। ক্লিক করার পর প্রফেশনাল মোড চালু হয়ে যাবে।




Facebook Professional Mode বন্ধ করার উপায় :


ফেসবুকের প্রফেশনাল মোড চালু করার পর যদি কোন কারণে আপনি তা বন্ধ করতে চান তাহলে মনে রাখবেন মোবাইল বা কম্পিউটার দিয়ে যেভাবে প্রফেশনাল মোড অন করেছিলেন ঠিক একই ভাবে অফ করতে হবে। প্রোফাইল থেকে থ্রি ডট মেনুতে গেলে নিচের দিকে Turn off professional mode লেখা থাকবে, এখানে ক্লিক করুন। তারপর Turn off আসবে, এখানে ক্লিক করলে প্রফেশনাল মোড অফ হয়ে যাবে।

আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার প্রোফাইলটি প্রফেশনাল মোডে রূপান্তর করে নিতে পারবেন।



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments