কম্পিউটারে ইমোজি ব্যবহার করার উপায়। Windows 10 শর্টকাট ট্রিকস - How to Use Emoji on Computer

কম্পিউটারে যারা নতুন, তারা কম্পিউটার সম্পর্কে বিভিন্ন তথ্যই জানে না, যার কারণে কম্পিউটার ব্যবহার করার সময় নানা সমস্যায় ভোগতে হয়। আপনি যদি কম্পিউটার ব্যবহারে নতুন হয়ে থাকেন আর না জানেন কিভাবে কম্পিউটারে ইমোজি ব্যবহার করতে হয়, তাহলে আজকের এই পোস্টটি শুধুমাত্র আপনার জন্য। আজকের এই আর্টিকেলে আপনি জানতে পারবেন, কিভাবে কম্পিউটারের Windows 10 এ ইমোজি ব্যবহার করতে হয়।

কম্পিউটারে ইমোজি ব্যবহার করার উপায়

সাধারণত মোবাইলে কিছু লিখার সময় আমরা কিবোর্ডের নিচে ইমোজি ব্যবহারের অপশন পেয়ে থাকি। কিন্তু কম্পিউটারে সেই সুযোগ নেই, তার জন্য আমাদের অন্য উপায় অবলম্বন করে ইমোজি ব্যবহার করতে হয়। তো চলুন জেনে নেওয়া যাক।

ধাপ - ০১ : কম্পিউটারে ইমোজি ব্যবহার করার জন্য আপনি আপনার কি-বোর্ড থেকে ‘Windows Logo কি’ + ‘. —→’ চিহ্নত ক্লিক করুন। (নিচের চিত্রটি দেখুন)।




ধাপ - ০২ : ক্লিক করার সাথে সাথে ঠিক নিচের ছবিটির মতো ইমোজির একটি বক্স ওপেন হবে। এখান থেকে যেকোন ইমোজি ব্যবহার করতে পারন।


আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি কম্পিউটারে ইমেজি ব্যবহার করতে পারবেন। এই রকম যেকোন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।



-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments