ছবি থেকে লেখাকে আলাদা করার উপায়। Image to text

আপনার হাতে এমন একটি ছবি আছে, যেখানে কিছু লেখা রয়েছে। এই লেখাগুলাকে আপনার আলাদা করে নিতে হবে। এখন কথা হচ্ছে আপনি উক্ত ছবিতে থাকা লেখাগুলাকে কিভাবে আলাদা করবেন। বেশিরভাগ উত্তর আসবে ছবিটি দেখে অন্য কোথাও লিখে নিব। কিন্তু আমি যদি আপনাকে বলি ছবিতে থাকা লেখাগুলাকে কষ্ট করে লিখতে হবে না। বরং উক্ত ছবিতে থাকা লেখাগুলাকে একটি পদ্ধতির মাধ্যমে সহজে আলাদা নিতে পারবো। তাহলে কি বিশ্বাস করবেন, জ্বি আজকের এই আর্টিকেলে আমি আপনাদের দেখিয়ে দিব কিভাবে ছবি থেকে লেখাকে সহজে আলাদা করে নিতে পারবেন। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক। 

ছবি থেকে লেখাকে আলাদা করার উপায়। Image to text

যেকোন ছবিতে থাকা বাংলা বা ইংরেজীকে লেখাকে খুব সহজে এখন আপনি পরিপূর্ণ লেখায় রূপান্তর করতে পারবেন। তার জন্যে আমাদের সহায়তা করবে Telegram নামক জনপ্রিয় অ্যাপটি। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি ছবিতে থাকা যেকোন লেখাকে সাধারণ লেখাতে রূপান্তর করবেন টেলিগ্রামের মাধ্যমে।



ধাপ - ০১ : যদি আপনার টেলিগ্রাম অ্যাপ না থাকে তাহলে এখনি এখান থেকে টেলিগ্রাম প্রিমিয়াম অ্যাপটি ডাউনলোড করে নিন অথবা প্লে-স্টোর থেকে সার্চ করে ডাউনলোড করে নিতে পারেন। আর যদি ইতিমধ্যে আপনার ডিভাইসে তা ডাউনলোড করা থাকে তাহলে আপনি সার্চবারে @TexifyBot লিখে সার্চ করে এই বটটিতে চলে আসুন।

Bot Name : Textify – Image to text (OCR)
Bot username : @TexifyBot



ধাপ - ০২ : টেলিগ্রাম এই বটটিতে আসার পর আপনি যে ছবির লেখাটিকে একদম পিউর সাধারণ লেখাতে রূপান্তর করতে চান সেই ছবিটি সিলেক্ট করে নিন। 

ছবি থেকে লেখাকে আলাদা করার উপায়। Image to text

ধাপ - ০৩ : সিলেক্ট করার পর অটোমেটিক ভাবে কয়েক সেকেন্ড এর মধ্যে ছবিতে থাকা লেখাগুলা সাধারণ প্যারাগ্রাফ লেখাতে পরিণত হয়ে যাবে।

ছবি থেকে লেখাকে আলাদা করার উপায়। Image to text



আশা করি বুঝতে পারছেন। এভাবে আপনি খুব সহজে টেলিগ্রামের এই বটের মাধ্যমে যেকোন ছবি থেকে লেখাকে আলাদা করে নিতে পারবেন। এই রকম নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন। 

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments