একাধিক পিডিএফ ফাইলকে একটি ফাইলে রূপান্তর করার উপায়। Best Pdf Merge Website

কম্পিউটারে যারে নিয়মিত ডকুমেন্ট নিয়ে কাজ করেন, তাদের বিভিন্ন সময়ে দেখা যায় আলাদা আলাদা অনেকগুলা পিডিএফ ফাইলকে একত্রিত করার প্রয়োজন দেখা দেয়। কিন্তু কিভাবে আপনি একের অধিক পিডিএফ ফাইলগুলাকে একটি ফাইলে পরিণত করবেন, তা নিয়ে থাকছে আজকের এই আর্টিকেলে। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের দেখিয়ে দিব কিভাবে আপনি একাধিক পিডিএফ ফাইলগুলাকে একটি ফাইলে রূপান্তর করে নিতে পারবেন। তো চলুন বিস্তারিত দেখে নেওয়া যাক।

একাধিক পিডিএফ ফাইলকে একটি ফাইলে রূপান্তর করার উপায়।

একটা সময় এই কাজটি ছিল খুবই কষ্টকর ও সময়সাপেক্ষ, কিন্তু বর্তমান সময়ে এই কাজটি স্বল্প সময়ে খুব সহজে করে নেওয়া যাচ্ছে। তার জন্যে আমাদের সহায়তা করবে কিছু ওয়েবসাইট। আপনি pdf-merge লিখে অনলাইনে সার্চ করলে অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন। যে সাইটগুলা থেকে সহজে একাধিক পিডিএফ একটি ফাইলে রূপান্তর করে নিতে পারবেন। সবগুলা সাইটের কথা উল্লেখ না করে আমার দেখা সেরা ৩টি সাইটের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব। যে সাইটগুলা থেকে সহজে আপনি পিডিএফ মার্জ করে নিতে পারবেন।

সেরা ৩টি সাইট
www.ilovepdf.com www.sodapdf.com smallpdf.com

উপরোক্ত ৩টি সাইটের লিংক দেওয়া আছে, ৩টি সাইটের পদ্ধতি প্রায় একই। আর এই সাইটগুলা থেকে কোনপ্রকার ঝামেলা ছাড়া সহজে পিডিএফ মার্জ করে নিতে পারবেন। Pdf Merge করার পদ্ধতি নিচে দেওয়া হলো দেখে নিন।



একাধিক পিডিএফ ফাইলকে একটি ফাইলে রূপান্তর করার পদ্ধতি :

ধাপ - ০১ : যে সাইটি থেকে Pdf Merge করতে চান, সরাসরি উক্ত সাইটে চলে আসুন। আপনাদের দেখানোর সুবিধার্থে আমি www.ilovepdf.com সাইটটিতে চলে আসলাম।


ধাপ - ০২ : এখানে আসার পর, Select Pdf Files অপশনে ক্লিক করে আপনি আপনার ডিভাইস ফাইল ম্যানেজার থেকে পিডিএফগুলা সিলেক্ট করে নিন। (যতগুলা একত্রিত করতে চান, চাইলে একসাথে অথবা এক এক করেও পিডিএফ সংযুক্ত করে নিতে পারবেন)




ধাপ - ০৩ : পিডিএফ ফাইলগুলা সিলেক্ট করা হয়ে গেলে Pdf Merge অপশনে ক্লিক করুন। ক্লিক করার কিছু সময়ের মধ্যে একাধিক পিডিএফগুলা একটি ফাইলে রূপান্তর হয়ে যাবে। (সময়ে ব্যাপারটি পিডিএফ এর সাইজের উপর নির্ভর করবে)। 


ধাপ - ০৪ : ফাইল তৈরী হয়ে গেলে, অটোমেটিক আপনার ফাইলটি ডাউনলোড হয়ে যাবে। যদি অটো ডাউনলোড না হয় তাহলে Download Pdf Merge অপশনে ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে।




ধাপ - ০৫ : ডাউনলোড হওয়ার পর, দেখতে পাবেন আলাদা আলাদা একাধিক পিডিএফগুলা একটি ফাইলে রূপান্তর হয়ে গেছে। (Toki Unlimited)


তো আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে আপনি উপরোক্ত তিনটি সাইটের মাধ্যমে একই পদ্ধতিতে একাধিক পিডিএফ ফাইলকে একটি ফাইলে পরিণত করে নিতে পারবেন। এরকম প্রয়োজনীয় নিত্য নতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments