ফেসবুকে অটো চালু হওয়া ভিডিও বন্ধ করার উপায়। Facebook Auto Video Play Off

ফেসবুক ব্যবহারের সময় আমাদের অনেকের সামনে যখন কোন ভিডিও আসে তখন দেখা যায় উক্ত ভিডিওটি অটোমেটিক চলতে থাকে। যাদের পর্যাপ্ত পরিমাণে ইন্টারনেট প্যাক বা ওয়াইফাই থাকে তাদের কোন সমস্যা না হলেও যারা স্বল্প ইন্টারনেট প্যাক ক্রয় করে ব্যবহার করেন তাদের জন্যে এটা অনেক সমস্যা হয়ে দাঁড়ায়। কেননা ভিডিও চালু হওয়ার কারণে দ্রুত ইন্টারনেট প্যাক শেষ হয়ে যায়। তো আজকের এই আর্টিকেলে আমি দেখিয়ে দেওয়ার চেষ্টা করবো কিভাবে আপনি এই সমস্যা থেকে মুক্তি পাবেন অর্থাৎ ফেসবুক থেকে অটো ভিডিও প্লে বন্ধ করবেন। 

ফেসবুকে অটো চালু হওয়া ভিডিও বন্ধ করার উপায়।

একটা সময় শুধু ফেসবুক অফিশিয়াল অ্যাপে অটো ভিডিও চালু হলেও ফেসবুকে লাইটে সেটা হতো না। কিন্তু বর্তমান সময়ে ফেসবুক লাইটেও অটোমেটিক ভিডিও চালু হচ্ছে। নিচে ফেসবুক থেকে অটো চালু হওয়া ভিডিও বন্ধ করার উপায় দেওয়া হলো।

ফেসবুকে অটো ভিডিও প্লে বন্ধ করার উপায় :

ধাপ - ০১ : প্রথমে ফেসবুক অ্যাপ থেকে সোজা আপনার অ্যাকাউন্টের সেটিংস অপশনে চলে আসুন। 




ধাপ - ০২ : সেটিংস অপশনে আসার পর কিছুটা নিচের দিকে স্ক্রল করলে Media and Contacts নামের একটি অপশন দেখতে পাবেন তাতে ক্লিক করুন। (আর যদি ফেসবুক লাইট হয়, তাহলে শুধু Media লেখা দেখতে পাবেন)।

ধাপ - ০৩ : Media and contacts অপশনে ক্লিক করার পর Autoplay নামের একটি অপশন দেখতে পাবেন, এটাতে ক্লিক করুন।




ধাপ - ০৪ : Autoplay অপশনে ক্লিক করার পর, এখানে ৩টি অপশন দেখতে পাবেন, তা থেকে Never Autoplay Videos সিলেক্ট করে দিলে আর কোন ভিডিও অটো প্লে হবে না।


আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে আপনি ফেসবুক থেকে চালু হওয়া অটো ভিডিও বন্ধ করে নিতে পারবেন। এরকম নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে Toki Unlimited এর সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments