CV Format Free Download BD | প্রফেশনাল সিভি ফরম্যাট ডাউনলোড করে নিন

সিভি (Curriculum Vitae) তৈরি করার অনেক ফরম্যাট রয়েছে। একজন ব্যক্তি তার পছন্দের নিয়ম অনুযায়ী সিভি তৈরী করে থাকে। কিন্তু আপনি যদি একটি প্রফেশনাল সিভি ফরমেট তৈরি করতে না পারেন, তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। কেননা, আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে বাংলাদেশে অধিক ব্যবহৃত একটি সেরা সিভি ফরমেট শেয়ার করতে যাচ্ছি। যা আপনি খুব সহজে নিজের মতো করে এডিট করে ব্যবহার করতে পারবেন।

CV Format Free Download BD

একটি ভালো সিভি আপনার ক্যারিয়ারকে সবার সামনে ভালোভাবে ফুটিয়ে তুলতে অনেকাংশে সাহায্য করে। কিন্তু অনেকে জানে না কিভাবে একটি সিভি তৈরী করতে হয় বা সুন্দর করে সাজাতে হয়। অনলাইনে নানা সিভি ফরমেট পেলেও সহজে এডিট করা যায় এমন সিভি ফরমেট খুজে পাওয়া কষ্টকর। তাই আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি সিভি তৈরীর ফরমেট ও সিভি লেখার পদ্ধতি। 



মূলত একটি সিভিতে ব্যক্তি, শিক্ষা, কর্ম, অভিজ্ঞতা তথ্য তুলে ধরা হয়ে থাকে। যেখানে ব্যক্তির নিজস্ব পরিচয়, ব্যক্তির শিক্ষাগত যোগ্যতা, ব্যক্তি কি ধরনের কাজ করতে পারে, ইতোপূর্বে ব্যক্তির কোনো কাজের অভিজ্ঞতা আছে কিনা সবকিছু সিভিতে উপস্থাপন করা হয়।

প্রথমে ‘সিভিতে’ আপনি আপনার উদ্দেশ্য ও লক্ষ্য বর্ণনা করুন। তারপর আপনার শিক্ষাগত যোগ্যতা তুলে ধরুন। আপনি যে কাজগুলা জানেন বা ইতোপূর্বে করেছেন, সে অভিজ্ঞতা পয়েন্ট আকারে লিখুন। আপনি কোন ভাষায় পারদর্শী তা উল্লেখ করুন। সর্বশেষ আপনি আপনার ব্যক্তিগত তথ্যাবলি অর্থাৎ নাম, পিতার নাম, মাতার নাম, বর্তমান ও ভবিষৎ ঠিকানা, লিঙ্গ, ধর্ম ইত্যাদি দিয়ে দিন।



সিভির ফরমেট নমুনা। সিভির ফরমেট নমুনা। সিভির ফরমেট নমুনা। (সিভিটি দেখতে ঠিক এমন হবে)

CV Format Free Download BD

সিভির ফরমেটটি ডাউনলোড করতে নিচের দেওয়া লিংকে ক্লিক করুন। লিংকে ক্লিক করে নির্ধারিত সময় অপেক্ষা করার পর অটোমেটিক ডাউনলোড হয়ে যাবে, অথবা গুগল ড্রাইভে নিয়ে যাবে। ডাউনলোড হয়ে গেলে একটি জিপ ফাইল দেখতে পাবেন যা পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত (পাসওয়ার্ড : tokiunlimited.com)। 



This Timer Code

Toki Unlimited
File Type: Professional CV format
If Download Does Not Start Then Inform Us On Contact Us Page Of This Blog



আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি উপরোক্ত উপায়ে ও ফরমেট এর মাধ্যমে নিজের জন্যে বা অন্য যেকারো জন্যে CV করে নিতে পারবেন। Microsoft Word এর প্রয়োজনীয় যেকোন Documents ও formats ফ্রিতে পেতে টুকি আনলিমিটেড এর সাথে থাকুন। টাইপিং জাতীয় যেকোন কাজ স্বল্প পেমেন্টে ঘরে বসে আমাদের থেকে করে নিতে এখনি ফেসবুক পেজে যোগাযোগ করুন। (বিশেষ করে যেকোনো প্রতিষ্ঠানের জন্য প্রশ্নপত্র তৈরী)
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments