MCQ প্রশ্নের জন্য ডাউনলোড করুন ProshnaP & NesarulOMR ফন্ট। Download ProshnaP & NesarulOMR Font for MCQ Question

MCQ প্রশ্নের জন্যে অন্যতম দু’টি গুরুত্বপূর্ণ ফন্ট হচ্ছে ProshnaP ও NesarulOMR ফন্ট। একটি প্রশ্নের অধীনে এক বা একাধিক উত্তর নির্বাচনের ক্ষেত্রে এই দুটি ফন্টের প্রয়োজনীয়তা অনেক। ProshnaP ফন্টের মাধ্যমে ইংরেজি এবং NesarulOMR ফন্ট এর মাধ্যমে বাংলা MCQ প্রশ্ন তৈরী করা হয়। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে ProshnaP ও NesarulOMR ফন্ট দুটি শেয়ার করতে যাচ্ছি। তো চলুন দেখে নেওয়া যাক।

Download ProshnaP & NesarulOMR Font for MCQ Question

NesarulOMR ফন্ট এর মাধ্যমে বাংলা যেকোন বর্ণ বা সংখ্যা বৃত্তের মাধ্যমে নিয়ে আসতে পারবেন। কিন্তু ProshnaP ফন্টের মাধ্যমে শুধুমাত্র ইংরেজির A, B, C, D চারটি বর্ণ ও 1-10 সংখ্যাদ্বয় বৃত্তের আওতাই নিয়ে আসতে পারবেন।



ধাপ - ০১ : প্রথমে ফন্ট দু’টি নিচের দেওয়া লিংক থেকে ডাউনলোড করে নিন। (জিপ ফাইল আনজিপ করতে পাসওয়ার্ড ব্যবহার করুন - tokiunlimited.com)

Font Link
ProshnaP Font Download
NesarulOMR Font Download

ধাপ - ০২ : ফন্ট ডাউনলোড হয়ে গেলে, প্রথমে তা ইনস্টল করতে হবে। তার জন্য ফন্টের উপর ক্লিক করুন। 

ProshnaP & NesarulOMR ফন্ট



ধাপ - ০৩ : ক্লিক করার পর উপরের দিকে ইনস্টল নামের একটি অপশন দেখতে পাবেন, তাতে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে ইনস্টল হয়ে যাবে।

ProshnaP & NesarulOMR ফন্ট

ধাপ - ০৪ : এখন ওয়ার্ড ফাইলে গিয়ে উক্ত দ’টি ফন্ট দেখতে পাবেন। ইংরেজি হলে ProshnaP ফন্ট ও বাংলা হলে 
NesarulOMR ফন্ট সিলেক্ট করুন।
MCQ প্রশ্নের জন্য ডাউনলোড করুন ProshnaP & NesarulOMR ফন্ট



আশা করি বুঝতে পারছেন, এরকম নিত্যনতুন প্রয়োজনীয় যেকোনো তথ্য জানতে আমাদের সাথে থাকুন। আর টাইপিং জাতীয় যেকোন কাজ স্বল্প পেমেন্টে ঘরে বসে আমাদের থেকে করে নিতে এখনি ফেসবুক পেজে যোগাযোগ করুন। (বিশেষ করে যেকোনো প্রতিষ্ঠানের জন্য প্রশ্নপত্র তৈরী)
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments