ফেসবুকে এড ফ্রেন্ড বাটন সরিয়ে ফলো বাটন যুক্ত করার নিয়ম। add follow button on Facebook

প্রতিদিন বা মাঝেমধ্যে আমাদের ফেসবুকে অনেক ফ্রেন্ড রিকুয়েস্ট আসে। যাদের অধিকাংশ আমাদের অপরিচিত। যদি অপরিচিত কারো ফ্রেন্ড রিকুয়েস্ট আসা আপনার জন্য বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় তাহলে আজই ফ্রেন্ড রিকুয়েস্ট আসার অপশন বন্ধ করে দিয়ে ফলো অপশনটি যুক্ত করে নিন। এর ফলে কেউ আপনাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারবে না। যে চাইবে আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে সে আপনার টাইমলাইনে এসে শুধু ফলো বাটন দেখতে পারবে। তো কিভাবে আপনি ফ্রেন্ড রিকুয়েস্ট এড ফ্রেন্ড অপশনটি বন্ধ করে ফলো অপশনটি চালু করবেন তা নিয়ে থাকছে আজকের এই আর্টিকেলটি। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।
add follow button on Facebook

↻ ফেসবুকে এড ফ্রেন্ড রিকুয়েস্টটি বন্ধ করে তার পরিবর্তে ফলো অপশন চালু করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন। 
ধাপ - ০১ প্রথমে আমাদেরকে ফেসবুক অ্যাকাউন্ট থেকে সেটিংস অপশনে চলে আসতে হবে।
ধাপ - ০২ : সেটিং অপশনে আসার পর, এখানে থাকা Privacy মেনু থেকে Privacy Settings অপশনটিতে ক্লিক করুন।

Privecy Settings



ধাপ - ০৩ Facebook Privacy Settings ক্লিক করলে অনেকগুলো অপশন চলে আসবে। অপশনগুলোর নিচের দিকে স্ক্রল করে চলে যান। এখানে দেখবেন “Who Can Send You Friend Request” নামে একটা অপশন রয়েছে। এখানে আপনি “Friends to Friends” অপশনটি সিলেক্ট করুন। 


ধাপ - ০৪ এখানে Friends to Friends অপশনটি সিলেক্ট করে নিলেই আপনার ফলো বাটনটি এড ফ্রেন্ড রিকুয়েস্ট এর সাথে চলে আসবে। এর ফলে অপরিচিত কেউ আপনাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারবে না। শুধু আপনার ফ্রেন্ড এর সাথে যুক্ত হওয়া ব্যক্তিরা ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারবে। 



আশা করি বুঝতে পারছেন। এভাবে খুব সহজে আপনি আপনার ফেসবুকে ফলো অপশনটি যুক্ত করে নিতে পারবেন। ফেসবুক সম্পর্কে খুঁটিনাটি যেকোন তথ্য সবার আগে জানতে আমাদের সাথে থাকুন। 
-----------------------------
আজকে এই পর্যন্ত যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ]

Post a Comment

0 Comments