Monetag থেকে ইনকাম করার উপায়। Monetag Ads & Direct Link Income। (দ্বিতীয় পর্ব)

Monetag থেকে ইনকাম করার উপায়, মোট ৫টি পর্বের দ্বিতীয় পর্বে আপনাকে জানাই স্বাগতম। আপনারা যারা Monetag সাইট থেকে ইনকাম করতে চাচ্ছেন তাদের জন্যে এই Article, ইতিমধ্যে প্রথম পর্বে আমরা দেখিয়েছি কিভাবে মনিটেগ একাউন্ট তৈরী করতে হয়, যদি না দেখে থাকেন, তাহলে এখনি দেখে নিন, আর মনিটেগ একাউন্ট তৈরী করে নিন। একাউন্ট তৈরী করা শেষ হলে এই দ্বিতীয় পর্বে আমরা আলোচনা করব কিভাবে মনিটেগ সাইট থেকে ইনকাম করা যায়। তো চলুন Income করার উপায়সমূহ জেনে নেওয়া যাক।

Monetag সাইট থেকে ইনকাম করার উপায়

Monetag Account তৈরী করার পর আপনি এখান থেকে ৩টি উপায়ে ইনকাম করতে পারবেন, এগুলা হলো :

১. আপনার যদি Website থাকে তাহলে তাদের Ad Network ব্যবহার করে ইনকাম করতে পারবেন।
২. যদি আপনার ওয়েবসাইট না থাকে, তাহলে আপনি Direct Link বা Smart Link তৈরী করে, উক্ত লিংক বন্ধুদের সাথে Share করে ইনকাম করতে পারবেন।
৩. Monetag সাইটের Referral link এর মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

উপরোক্ত ৩টি উপায় নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করব। যদি আপনার Website থাকে তাহলে আপনি ৩টি পদ্ধতির মাধ্যমে ইনকাম করতে পারবেন, আর যদি আপনার সাইট না থাকে তাহলে আপনি ২ ও ৩ নাম্বার পদ্ধতির মাধ্যমে ইনকাম করতে পারবেন। সাইট থেকে Income করতে হলে, প্রথমে আমাদেরকে Monetag এ একটি একাউন্ট তৈরী করে নিতে হবে। Monetag থেকে Referral link ব্যবহার করে কিভাবে অ্যাকাউন্ট তৈরী করতে হয়, তা না জানলে এখনি লিংকে ক্লিক করে প্রথম পর্বটি দেখে নিন, আর সঠিক ভাবে Account তৈরী করে নিন।



↻ প্রথমে আমরা আলোচনা করব, যাদের ওয়েবসাইটে নাই তারা কিভাবে ২ ও ৩ নাম্বার উপায়ে ফ্রিতে ইনকাম করবে। তো চলুন দেখে নেওয়া যাক।

ধাপ - ০১ : একাউন্ট তৈরী সম্পন্ন হলে, আপনার সামনে ঠিক নিচের ছবিটির মতো একটি পেজ ওপেন হবে, যেহেতু আপনার কোনো Website নাই, তাই এখান থেকে ইনকাম করতে Direct Link নামক একটি অপশন রয়েছে, এখানে ক্লিক করুন। মূলত এই ডাইরেক্ট লিংক তৈরী করে আপনাকে ইনকাম করতে হবে।

Monetag থেকে ইনকাম করার উপায়

ধাপ - ০২ : Direct Link অপশনে ক্লিক করার পর যখন পরবর্তী পেজে আসবেন, এখানে আপনি ডাইরেক্ট লিংক তৈরী করার অপশন দেখতে পাবেন, (+) Add Direct Link এখানে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে একটি নতুন Link তৈরী হয়ে যাবে। 

Monetag থেকে ইনকাম করার উপায়

ধাপ - ০৩ : লিংক তৈরী হলে, লিংকের ডানপাশে Copy Link নামক একটি অপশন দেখতে পাবেন, এখানে ক্লিক করে লিংকটি কপি নিন, এখন এই লিংকটি আপনি Facebook, Instagram, Whatsapp ব্যবহার করে বন্ধুদের সাথে Share করুন।

Monetag থেকে ইনকাম করার উপায়



ধাপ - ০৪ : শেয়ার করা লিংকে ক্লিক করলে আপনি Impression পাবেন, যদি কেউ লিংকে ক্লিক করে লিংক থেকে দেওয়া কাজ কমপ্লিট করে তাহলে আপনি ভালো পরিমাণ অর্থ কিন্তু ইনকাম করতে পারবেন। যত ইমপ্রেশন হবে, তার উপর নির্ভর করে ইনকাম করতে পারবেন, এজন্যে বেশি বেশি লিংক বন্ধুদের সাথে, গ্রুপ বা পেজে শেয়ার করুন আর ইমপ্রেশন নিয়ে আসুন। এখানে মনে রাখবেন, বেশি লোভ করতে যাবেন না। অনেকে অধিক অর্থ উপার্জন করার জন্যে VPN Connect করে নিজেই Link Share করে ক্লিক করে। যা সম্পূর্ণ অবৈধ, আর অবৈধ প্রন্থা বেশি দিন টিকে থাকে না। কোনো কোম্পানি বা সাইট চাইবে না, তাদের অর্থ কাউকে চুরি করে নিতে। তাই সঠিক ভাবে কাজ করুন, নিজে ক্লিক করা থেকে বিরত থাকুন। তাহলে কোনো সমস্যায় পড়তে হবে না। আবারও বলছি কোনো অবৈধ উপায় অবলম্বন করবেন না। 

ধাপ - ০৫ : ডাইরেক্ট লিংক ছাড়াও আপনি Refer করে ইনকাম করতে পারবেন, এজন্যে সাইট থেকে ড্যাশবোর্ডে চলে আসুন। তারপর Referral program অপশটিতে ক্লিক করুন।

Monetag থেকে ইনকাম করার উপায়

ধাপ - ০৬ : এখানে আসার পর আপনি Get Link নামক একটি অপশন দেখতে পাবেন, এটাতে ক্লিক করলে রেফারেল লিংকটি কপি হয়ে যবে। লিংকটি কপি করে Social Media ও আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। যদি কেউ আপনার রেফার করা লিংক থেকে একাউন্ট তৈরী করে তাহলে আপনি প্রত্যেকটি রেফারেল আয়ের ৫% কিন্তু পেয়ে যাবেন।

Monetag থেকে ইনকাম করার উপায়

আশা করি বুজতে পারছেন। কোনো ওয়েবসাইট না থাকলেও, আপনি ফ্রিতে এই সাইট থেকে ইনকাম করতে পারবেন। সাইটের ড্যাশবোর্ড ও পেমেন্ট সিস্টেম সম্পর্কে জানতে পরবর্তী পর্বের আর্টিকেলগুলা দেখে নিন।



↻ এখন আসুন, আপনার যদি একটি ওয়েবসাইট থাকে, তাহলে উক্ত ওয়েবসাইট থেকেও কিভাবে ইনকাম করবেন :

ধাপ - ০১ : যেহেতু মনিটেগ একটি Ad Network সিস্টেম, তাই তাদের Ad ব্যবহার করে আপনি Google Adsense এর মতো ইনকাম করতে পারবেন। আপনার ওয়েবসাইটে তাদের Ad Network ব্যবহার করার জন্য প্রথমে মনিটেগ ড্যাশবোর্ড থেকে Sites অপশনটিতে চলে আসুন।

Monetag থেকে ইনকাম করার উপায়

ধাপ - ০২ : সাইট Dashboard অপশনে আসার পর, এখানে আপনি Add Site অপশনে ক্লিক করার পর, আপনি আপনার সাইটটি Add করে নিন। সাইট এড করার কিছুক্ষণের মধ্যে সাইটটি Verify হয়ে যাবে। যদি ভেরিফাই না হয়, তাহলে কিন্তু তাদের এড নেটওয়ার্ক অটো ব্যবহার করতে পারবেন না, শুধু ডাইরেক্ট লিংক ব্যবহার করতে পারবেন। সাইট যুক্ত করার পর সবকিছু ঠিকঠাক থাকলে কিছুক্ষণের মধ্যে সাইটটি ভেরিফাই হয়ে যাবে। সাইট যুক্ত করার পর, সাইটের ডানপাশে Open Site নামক একটি অপশন রয়েছে, এখানে ক্লিক করুন।

Monetag থেকে ইনকাম করার উপায়

ধাপ - ০৩ : ওপেন সাইট অপশনে ক্লিক করার পর, নতুন একটি পেজ ওপেন হবে, যেখানে Add Zone বাটনে ক্লিক করে আমরা আমাদের ওয়েবসাইটে কি ধরনের এড যুক্ত করতে পারবো সব এখান থেকে দেখতে পারবেন।


আপনার সাইটের জন্যে চাইলে Multitag (all-in-one) ব্যবহার করতে পারেন শুধুমাত্র একটি কোডের মাধ্যমে অর্থাৎ একটি কোড ব্যবহার করলে আপনার সাইট মনিটেগ এর সকল এড চালু হয়ে যাবে। অথবা আপনার প্রয়োজন অনুসারে আলাদা আলাদা লিংকও ব্যবহার করতে পারেন। যে Tag বা বিজ্ঞাপনটি যুক্ত করতে চাচ্ছেন, তার নিচে থাকা Get Link এ ক্লিক করে Anti AdBlock অপশনটি অফ করে নিচ থেকে Jabascript থেকে Copy This Js Code লিংকে ক্লিক করে আপনার সাইটে <Head> সেকশনের ‍নিচে পেস্ট করে Save করে দিন। সেইভ করে দিলে, মনিটেগ এর এডগুলা আপনি আপনার সাইটে দেখতে পাবেন। আপনার সাইট ভিজিটর যত বেশি ইনকামের পরিমাণও তত বেশি হবে। যদি সাইটে কম ভিজিটর থাকে, ভিজিটর নিয়ে আসার চেষ্টা করুন, তাহলে ভালো পরিমাণ অর্থ এখান থেকে আয় করতে পারবেন।



↻ মনিটেগ Add Zone এ আপনি ৭ রকমে Ads Tag দেখতে পারবেন, নিচে প্রত্যেকটি Tag সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হলো।

Multitag (all-in-one) : এই কোডটি ব্যবহার করলে নিচে দেওয়া যে ৫টি কোড আছে, সেগুলা আর ব্যবহার করতে হবে না, অর্থাৎ এই একটি কোডে বাকিগুলার Link যুক্ত আছে। 

Onclick (Popunder) : এই লিংক ওয়েবসাইটে যুক্ত করার ফলে আপনার সাইটের যেখানে ক্লিক করুন না কেন, লিংকটি কাজ করবে। অর্থাৎ সাইটে ফাঁকা স্থানেও কেউ ক্লিক করলে তাহলে তাদের বিজ্ঞাপন দেখানো হবে। আর Monetag থেকে সবচেয়ে বেশি CPM পাওয়া যায় এই ট্যাগের মাধ্যমে।

Push Notifications & In-Page Push (Banner) : এই দু’টি ট্যাগের কাজ হচ্ছে, সাইটের পাশ থেকে বিজ্ঞাপন দেখানো, তবে এদের Impression বেশি হলেও CPM খুবই কম, যার কারণে Income তেমন পাওয়া যায় না। আর এই দু'টি ট্যাগ বাকিগুলার চেয়ে Site Speed অনেকাংশে কমিয়ে দেয়। তাই ব্যক্তিগত ভাবে আমি বলবো এই দু’টি ট্যাগ ব্যবহার না করাই ভালো। কিন্তু আপনি যদি Multitag (all-in-one) ব্যবহার করেন, তাহলে এই দুটি ট্যাগের বিজ্ঞাপনও কিন্তু দেখাবে। এগুলা হয়তো আপনার ইনকাম কিছুটা বাড়াবে কিন্তু সাইটের স্পিড কমিয়ে দিবে, তাই আলাদা আলাদা ট্যাগ ব্যবহার করুন।

Interstitial : এই ট্যাগের বিজ্ঞাপনটি সম্পূর্ণ Google Adsense এর মতো। গুগল এডসেন্স এর অটো বিজ্ঞাপনে যেভাবে একটি বড় Banner Ads সো করে ঠিক একই ভাবে Interstitial ট্যাগের Ads টিও এভাবে সো করে। 

Vignette banner : এই ট্যাগটি Interstitial ট্যাগের ছোট আপন ভাই, কথাটা এজন্যে বললাম, Interstitial ট্যাগটি বড় ব্যানার সাইজের আর Vignette banner ট্যাগের বিজ্ঞাপনটি ছোট্ট সাইজের। 



Monetag থেকে একাউন্ট তৈরী করলেন ও ইনকাম করলেন। এখন উক্ত টাকা কিভাবে উঠাবেন, কত ডলার হলে টাকা উঠানো যায়, কিসের মাধ্যমে টাকা উঠানো যায় এ সম্পর্কে বিস্তারিত আলোচনা আপনারা তৃতীয় পর্বে পেয়ে যাবেন।

আরো পড়ুন :

শেষ পর্ব -  পঞ্চম : Monetag অ্যাকাউন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য। Monetag Important Information

আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে আপনি Monetag সাইট থেকে ইনকাম করতে পারবেন। মনিটেগ এর প্রয়োজনীয় সকল বিষয় যেমন : Monetag অ্যাকাউন্টে পেমেন্ট রিসিভ করার নিয়ম জানতে তৃতীয় পর্ব, Monetag সাইটের ড্যাশবোর্ড সম্পর্কে জানতে চতুর্থ পর্ব ও Monetag অ্যাকাউন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য জানতে পঞ্চম পর্বটি দেখুন। আর এরকম নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments