Monetag থেকে পেমেন্ট নেওয়ার নিয়ম। Monetag Payment System। (তৃতীয় পর্ব)

Monetag থেকে একাউন্ট তৈরী করার পর, যখন আমরা উক্ত Site থেকে কাজ করে Dollar আয় করব, তখন উক্ত ডলার আমাদের পকেটে কিন্তু নিয়ে আসতে হবে। এখন কথা হচ্ছে Dollar কিভাবে উঠাবেন, কত ডলার হলে উঠানো যায়, কিসের মাধ্যমে Dollar উঠানো যায় এ সম্পর্কে বিস্তারিত আলোচনা এই পর্বে করা হবে। যারা আগের দু’টি পর্ব “একাউন্ট তৈরী ও ইনকাম করার পদ্ধতি” দেখেননি তারা পোস্টের একদম নিচে দেওয়া লিংক থেকে দেখে নিতে পারেন। 

Monetag থেকে পেমেন্ট নেওয়ার নিয়ম

মনিটেগ একাউন্টে আজ থেকে ইনকাম করলে, তা ২ মাস পর Withdraw করতে পারবেন। মনে করুন, January মাসে আপনি প্রতিদিন ১ ডলার করে ইনকাম করলেন, অর্থাৎ মাস শেষে আপনার ইনকাম হচ্ছে 30 Dollars। প্রতিদিন যে Dollar ইনকাম করবেন, তা Hold করা থাকবে। এই ৩০ ডলার কিন্তু আপনি February তে পাবেন না বরং জানুয়ারিতে যে ৩০ ডলার হোল্ড করা ছিল, তা February মাসে এসে পেমেন্ট সিস্টেমে যুক্ত হবে।



ধরুন, আপনি জানুয়ারি ১ তারিখে ১ ডলার ইনকাম করেছেন, তা সম্পূর্ণ জানুয়ারি মাস পর্যন্ত হোল্ডে করা থাকবে। ফেব্রুয়ারি ১ তারিখ যখন হবে, তখন উক্ত ডলার মূল পেমেন্ট সিস্টেমে যুক্ত হবে। যা আপনি মার্চ মাসের ১-৩ তারিখের মধ্যে Paypal বা Payoneer এ পেয়ে যাবেন। (বিষয়টা ভালো ভাবে বুজতে নিচের Screenshot টি দেখুন)।

Monetag থেকে পেমেন্ট নেওয়ার নিয়ম

এখন এটা কেন করা হয় ? কেন সরাসরি পরের মাসে Payment দেয় না। দেখুন, অনেকে অবৈধ ভাবে অর্থ উপার্জন করে, যার কারণে তাদের Security system এত কঠিন। আপনার বর্তমান মাসের টাকা হোল্ড করে রাখবে, যা পরের মাসে এসে প্রত্যেকদিনের ডলার ওরা ম্যানুয়ালি চেক করবে আপনি সঠিক ভাবে ইনকাম করছেন কিনা। যদি সঠিক ও বৈধ ইনকাম হয় তাহলে তা মূল পেমেন্ট সিস্টেমে পাঠিয়ে দিবে। আর যদি কোনো অবৈধ উপায় অবলম্বন করেন, তাহলে আপনাকে তারা কোনো পেমেন্ট করবে না। উল্টো আপনার একাউন্ট ব্যান করে দিবে। আশা করি এ পর্যন্ত বুঝতে পারছেন।

মনিটেগ থেকে পেমেন্ট নেওয়ার মাধ্যম :

মনিটেগ থেকে ৪টি মাধ্যমে Dollar Withdraw করে নিতে পারবেন। তারমধ্যে অন্যতম ২টি মাধ্যম হচ্ছে পেপাল ও পেওনিয়ার। পেপালে সর্বনিম্ন ৫ ডলার হলে Withdraw করা যায় এবং পেওনিয়ারে সর্বনিম্ন ২০ ডলার উইথড্রো করা যায়। নিচে পেপাল ও পেওনিয়ারের মাধ্যমে Withdraw করার পদ্ধতি দেখিয়ে দেওয়া হলো।



Dollar Withdraw করার জন্য প্রথমে ডান পাশে থাকা Profile অপশনে ক্লিক করুন। ক্লিক করার পর ৩ নাম্বার অপশনে দেখুন Payment Methods নামের একটি অপশন রয়েছে, এটাতে ক্লিক করুন। ক্লিক করার পর এখানে প্রথম দু’টি পেমেন্ট সিস্টেম হচ্ছে, Paypal ও Payoneer। 

Monetag থেকে পেমেন্ট নেওয়ার নিয়ম

পেপালে পেমেন্ট নেওয়া : Monetag থেকে সর্বনিম্ন ৫ ডলার পেমেন্ট নেওয়া যায়, আর এই সর্বনিম্ন পেমেন্ট শুধুমাত্র Paypal এর মাধ্যমে নেওয়া যায়। তবে বাংলাদেশে যেহেতু Paypal ব্যবহার করা যায় না, তাই আপনাকে পেওনিয়ারের মাধ্যমে টাকা নিতে হবে। যদি আপনার পেপাল থাকে তাহলে পেপালে নিতে পারেন, তাতে কোন সমস্যা নাই। আর হে, পেপাল ডিফল্ট ভাবে Monetag Accouএ সেট করা থাকে। যা পেওনিয়ারে থাকে না।পেপালে ডলার উইথড্রো করার জন্য, আপনার পেপাল অ্যাকাউন্ট এর জি-মেইলটি দিয়ে দিতে হবে। তারপর, উক্ত জি-মেইলে একটি Verification message যাবে। Verification অপশনে ক্লিক করে ভেরিফাই করে নিলে আপনার PayPal Account মনিটেগের সাথে যুক্ত হয়ে যাবে। যখন আপনার একাউন্ট থেকে সর্বনিম্ন ৫ ডলার উইথড্রো করার সময় হবে, তখন অটোমেটিক টাকা আপনার একাউন্টে চলে আসবে।



পেওনিয়ারে পেমেন্ট নেওয়া : পেওনিয়ারে সর্বনিম্ন ২০ ডলার পেমেন্ট নেওয়া যায়। তবে এক্ষেত্রে একটি শর্ত হচ্ছে প্রথম বার পেমেন্ট নিতে হলে আপনার মূল একাউন্টে ৩০ ডলার হতে হবে। তাহলে আপনি পেওনিয়ার একাউন্টটি মনিটেগ অ্যাকাউন্টের সাথে যুক্ত করতে পারবেন ও ডলার নিতে পারবেন।

সাধারণত প্রথম অবস্থায় Payoneer মনিটেগ এর সাথে যুক্ত করা থাকে না। যখন আপনার একাউন্টে ৩০ ডলার হবে, তখন Payoneer এড করতে পারবেন। এড করার জন্য প্লাস আইকনে ক্লিক করে আপনি আপনার Payoneer একাউন্টটি যুক্ত করে নিবেন। যখন পেমেন্ট করার সময় আসবে তখন সময়মতো আপনার একাউন্টে পেমেন্ট চলে আসবে। আর বর্তমান সময়ে বাংলাদেশে Payoneer থেকে Bkash বা Upay একাউন্টে টাকা নিয়ে আসা যায়।

পেমেন্ট প্রুফ : সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে এত কষ্ট করে Account তৈরী করলার, Income করলাম। তারা কি আমাদের পেমেন্ট দিবে। জ্বি শতভাগ তারা পেমেন্ট করে, যদি আপনি বৈধ উপায়ে অর্থ আয় করেন। আর যদি বেশি ইনকামের আশায় অবৈধ উপায় অবলম্বনে করেন, তাহলে পেমেন্ট তো পাবেন না, উল্টো অ্যাকাউন্ট ব্যান করে দেওয়া সম্ভাবনা থাকবে। গত মে মাসের ২ তারিখ, আমাকে ২৪.৯৪ ডলার পেওনিয়ারে পেমেন্ট করে। (পেমেন্ট প্রুফ)

Monetag থেকে পেমেন্ট নেওয়ার নিয়ম

আশা করি এর পর আর কোনো প্রশ্ন থাকবে না, কাজ করতে মনে কোন ভয় থাকবে না। দিন শেষে একটা কথা মনে রাখবেন, আপনার কর্মচারী আপনার দোকানের অর্থ চুরি করার পর সে যখন ধরা পরবে তাকে কিন্তু আর দোকানে রাখবেন না, বের করে দিতে বাধ্য আপনি। এখানেও ঠিক সেইম, আপনি যদি সঠিক ভাবে কাজ করেন তারা আপনাকে পেমেন্ট দিতে বাধ্য, কিন্তু ওই যে দোকানের কর্মচারীর মতো যদি অতি লোভ করেন আর অবৈধ উপায়ে অর্থ আয় করতে চান তাহলে আপনি যেভাবে তাকে বের করে দিয়েছেন, মনিটেগও আপনাকে সেভাবে বের করে দিবে। 



আরো পড়ুন :

শেষ পর্ব -  পঞ্চম : Monetag অ্যাকাউন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য। Monetag Important Information

এই ছিল মনিটেগ থেকে পেমেন্ট নেওয়ার সঠিক উপায়। আশা করি সঠিকভাবে বুঝতে পারছেন। মনিটেগ এ কিভাবে একাউন্ট তৈরী করতে হয় আর কিভাবে একাউন্ট থেকে ইনকাম করতে হয়, তা না দেখে থাকলে এখনি দেখ নিন। আর পরবর্তী চতুর্থ পর্বে মনিটেগ ড্যাশবোর্ড সম্পর্কে ও পঞ্চম পর্বে মনিটেগ নিয়ে আমার বাস্তব অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ সকল তথ্য পেয়ে যাবেন, তাই দেরি না করে এখনি দেখে নিন। আর এরকম নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments