Monetag সাইটের ড্যাশবোর্ড পরিচিতি। Monetag Site Dashboard। (চতুর্থ পর্ব)

মনিটেগ থেকে ইনকাম করার উপায় নিয়ে আমরা আমাদের সাইটে ইতিমধ্যে ৩টি পর্ব/আর্টিকেল শেয়ার করেছি। যেখানে Monetag Account কিভাবে তৈরী করতে হয়, Monetag Account তৈরীর পর কিভাবে ইনকাম করতে হয় এবং উক্ত ইনকামের অর্থ কিভাবে নিজের পকেটে নিয়ে আসতে হয়। এই পর্বে আমরা Monetag Dashboard সম্পর্কে আলোচনা করব। মনিটেগের কোথায় কি আছে, কোন অপশনটি কোন কাজের জন্যে ব্যবহার করা হয়, এই বিষয়গুলা জানার চেষ্টা করব। অর্থাৎ Monetag নিয়ে যেন কোন কিছু বুঝতে সমস্যা না হয়, তার জন্যে এই আর্টিকেল। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Monetag সাইটের ড্যাশবোর্ড পরিচিতি। Monetag Site Dashboard

মনিটেগ সাইটে একাউন্ট তৈরী করার পর, আমরা একটি ড্যাশবোর্ড দেখতে পারব। মনিটেগের কোথায় কি আছে, কোন অপশন থেকে কি করতে পারব এসমস্ত সকল বিষয় এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করব। তাই প্রথমে মনিটেগ একাউন্টটি লগইন করে একাউন্টের ড্যাশবোর্ডে চলে আসুন। আর নিচের প্রত্যেকটি অপশন সম্পর্কে জেনে নিন।

Statistics : সাইটের ড্যাশবোর্ডে আসার পর প্রথমে Statistics নামের একটি অপশন দেখতে পাবেন, মূলত এই অপশনের মাধ্যমে আপনি শেষ ৩০ দিনের ইনকামের বিস্তারিত তথ্য দেখতে পারবেন - কত ইমপ্রেশন হচ্ছে, CPM কত, কত ইনকাম হচ্ছে ইত্যাদি। এছাড়াও এই অপশনের মাধ্যমে আপনি দেখতে পাবেন, আপনার ইনকাম কোন দেশ থেকে কত হচ্ছে, আপনার আগের মাসে কত ইনকাম হয়েছে, আপনার Ad Zone বা Ad Formats কোনটা থেকে ইমপ্রেশন ও ইনকাম হচ্ছে। মূলত Monetag থেকে যে ইনকাম আসবে, তার সকল তথ্য আমরা এই অপশনের মাধ্যমে জানতে পারব।



Sites : ড্যাশবোর্ডের এই অপশনের মাধ্য আপনি আপনার Website Add করতে পারবেন। ওয়েবসাইটে যুক্ত করার পর সাইটে Ad Zone সংযুক্ত করতে পারবেন।

Android Apps : মোবাইল অ্যাপ তৈরী করে আপনি এই অপশনে আপনার App Add করে Monetag Ads ব্যবহার করে ইনকাম করতে পারবেন।

Direct Link : যদি আপনার কোনো ওয়েবসাইটে না তাহলে আপনি Direct Link ব্যবহার করে ইনকাম করতে পারবেন। Direct Link সম্পর্কে বিস্তারিত তথ্য ২য় পর্বে দেওয়া আছে, দেখে নিন।

Payments : পেমেন্ট সম্পর্কে যাবতীয় তথ্য আপনি এখানে দেখতে পারবেন। যেমন : মূল ব্যালেন্স এ কত আছে, হোল্ডে কত আছে এবং কত টাকা উইথড্রো করতে পারবেন ইত্যাদি।

Earning : আপনি রেফার ও এড নেটওয়ার্ক ব্যবহার করে যে ইনকাম করেছেন, তার শেষ ৩০ দিনের ইনকাম দেখতে পারবেন।



Referral Program : এই অপশনের মাধ্যমে আপনি রেফার কোডটি পেয়ে যাবেন, যা অন্যদের সাথে Share করে ইনকাম করতে পারবেন এবং কতটি Refer হয়েছে তা নিচের দিকে দেখতে পারবেন।

Priority Program : এর মাধ্যমে আপনি আপনার Level ও তার বিস্তারিত তথ্য দেখতে পারবেন।

এছাড়াও ডানপাশের দিকে প্রোফাইল অপশনে ক্লিক করলে এখানে আপনি Profile Settings, Payment Methods অপশন দেখতে পারবেন। Payment Methods সম্পর্কে তৃতীয় পর্বে দেখতে পারবেন।

আরো পড়ুন :

শেষ পর্ব -  পঞ্চম : Monetag অ্যাকাউন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্য। Monetag Important Information
 


এই ছিল মনিটেগ ড্যাশবোর্ড সম্পর্কে বিস্তারিত সকল তথ্য, আশা করি বুঝতে পারছেন। মনিটেগ এ কিভাবে একাউন্ট তৈরী করতে হয় আর কিভাবে একাউন্ট থেকে ইনকাম করতে হয়, এবং ক্ত ইনকামের অর্থ কিভাবে তুলতে হয়, তা না দেখে থাকলে এখনি দেখ নিন। আর পরবর্তী পঞ্চম পর্বে মনিটেগ নিয়ে আমার বাস্তব অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ সকল তথ্য পেয়ে যাবেন, তাই দেরি না করে এখনি দেখে নিন। মনিটেগ ড্যাশবোর্ড নিয়ে আর কোন সমস্যা থাকবে না বলে মনে করি। তারপরও যদি কোনো কিছু বুঝতে সমস্যা হয়, তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আর এরকম নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments