বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম। সাথে থাকছে ১৩০ টাকা পর্যন্ত বোনাস

দিন যত যাচ্ছে বিকাশ মোবাইল ব্যাংকিং কর্তপক্ষ তাদের সেবা গ্রাহকের নিকট দারুণ ভাবে ছড়িয়ে দিচ্ছে। তার’ই ধারাবাহিকতায় বিকাশ নিয়ে এসেছে নতুন একটি সেবা। যাদের ভোটার আইডি কার্ড নাই কিন্তু জন্মসনদ রয়েছে, তারা তাদের জন্মসনদ দিয়ে সহজে বিকাশ একাউন্ট তৈরী করে নিতে পারবে। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে জন্মসনদ দিয়ে বিকাশ একাউন্ট খোলতে হয়।

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

আগে ভোটার আইডি কার্ড না থাকলে বিকাশ একাউন্ট তৈরী করার উপায় ছিল না। কিন্তু বর্তমান সময়ে বিকাশ নিয়ে এসেছে বিকাশ স্টুডেন্ট একাউন্ট নামক একটি সেবা, একজন ব্যক্তি তার জন্মসনদ এবং মা/বাবার বিকাশ একাউন্ট এর মাধ্যমে নিজের জন্য বিকাশ স্টুডেন্ট অ্যাকাউন্ট তৈরী করে নিতে পারবে। নতুন বিকাশ স্টুডেন্ট একাউন্ট খুললে দেওয়া হবে ১৩০ টাকা পর্যন্ত বোনাস।



ভোটার আইডি কার্ড ছাড়া স্টুডেন্ট একাউন্ট খুললে শিক্ষার্থীরা রিচার্জ বা সেন্ড মানি করতে পারবে সাধারণ বিকাশ একাউন্টের মতই। কিন্তু এখানে লেনদেন এর পরিমাণ সাধারণ বিকাশের তুলনায় অনেক কম করা যাবে। একটি বিকাশ স্টুডেন্ট একাউন্ট থেকে দৈনিক সর্বোচ্চ ৫,০০০ টাকা এবং মাসিক সর্বোচ্চ ২৫,০০০ টাকা ক্যাশ আউট করা যাবে। মোবাইল রিচার্জ এর ক্ষেত্রে দৈনিক লিমিট ২,৫০০ টাকা এবং মাসিক লিমিট ৫,০০০ টাকা। বিকাশ স্টুডেন্ট একাউন্টে দৈনিক সর্বোচ্চ ৫,০০০ টাকা সেন্ড মানি এবং মাসিক সর্বোচ্চ ১৫,০০০ টাকা সেন্ড মানি করা যাবে। পেমেন্ট এর ক্ষেত্রে দৈনিক লিমিট ৫,০০০ টাকা এবং মাসিক লিমিট ২০,০০০ টাকা। বিকাশ স্টুডেন্ট একাউন্টে সর্বোচ্চ ৩০,০০০ টাকা ব্যালেন্স রাখা যাবে।

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খুলতে যা যা প্রয়োজন :
  • ডিজিটাল জন্মসনদ।
  • বয়স ১৪-১৮ হতে হবে।
  • বাবা বা মায়ের সচল বিকাশ একাউন্ট।


বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার সময় যে বিষয়গুলা খেয়াল রাখতে হবে :

১। জন্ম সনদের ছবি স্পষ্ট ভাবে তুলতে হবে।
২। জন্ম সনদের ছবি থেকে নাম, জন্ম তারিখ এবং জন্ম সনদ নাম্বার সংগ্রহ করবে, তা বিকাশ অ্যাপে ভালোভাবে মিলিয়ে নিতে হবে।
৩। অভিভাবক হিসেবে মা বা বাবা যাকে বেছে নেয়া হবে, তার নাম জন্ম সনদের সাথে মিলিয়ে নিতে হবে।
৪। অভিভাবক হিসেবে মা বা বাবা যাকে বেছে নেয়া হবে, বিকাশ নাম্বারটি অবশ্যই তার নামে হতে হবে।
৫। নিজের চেহারার ছবি পর্যাপ্ত আলোর সামনে দাড়িঁয়ে তুলতে হবে।

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম :

প্রথমে নিচের দেওয়া লিংক থেকে ক্লিক করে বিকাশ অ্যাপটি ডাউনলোড করে নিন। লিংক থেকে অ্যাপ ডাউনলোড করলে পেয়ে যাবেন ১৩০ টাকা সহ নানা অফার।
বিকাশ অ্যাপের মাধ্যমে স্টুডেন্ট অ্যাকাউন্ট খুলতে নিচের ছবিতে থাকা প্রত্যেকটি ধাপ সঠিক ভাবে অনুসরণ করুন।

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

বিকাশে ১৩০ টাকা বোনাস পাওয়ার উপায় :

নিজে নিজে মোবাইল দিয়ে বিকাশ একাউন্ট খুলে বোনাস পেতে আপনাকে নিচের লিংক থেকে বিকাশ অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। লিংক থেকে নতুন বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোললে পেয়ে যাবেন ১৩০ টাকাসহ বিভিন্ন বোনাস ক্যাশব্যাক অফার। নিচের লিংক থেকে বিকাশ অ্যাপটি ডাউনলোড করে আপনার এন্ড্রয়েড ফোনটিতে ইনস্টল করুন। 


একাউন্ট খোলার পর প্রথমবার লগইন করলে ২৫ টাকা বোনাস। উক্ত ২৫ টাকা যেকোন নাম্বারে রিচার্জ করলে আরো ২৫ টাকা বোনাস। ১ম মাসে ৫০ টাকা রিচার্জে ২৫ টাকা বোনাস, ১০০ বা তার বেশি পেমেন্টে ১০ টাকা বোনাস এবং ১০০ বা তার বেশি সেন্ড মানি করলে আরো ১৫ টাকা বোনাস। ২য় মাসেও ১ম মাসের মতো বোনাস দেওয়া হবে।  

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

আশা করি বুঝতে পারছেন, যাদের বয়স ১৪-১৮ আপনার আপনাদের ডিজিটাল জন্মসনদ দিয়ে খুব সহজে বিকাশ স্টুডেন্ট একাউন্ট তৈরী করে নিতে পারবেন। বিকাশ এর নিত্যনতুন অফার সম্পর্কে জানতে বিকাশ অ্যাপের সাথে থাকুন। 

----------------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments