পেওনিয়ার থেকে বিকাশে টাকা নিয়ে আসার নিয়ম। Payoneer to Bkash Taka Transfer

দিন যত যাচ্ছে বিকাশ তাদের গ্রাহকদের জন্য নিত্যনতুন ফিচার সংযুক্ত করছে। একসময় ফ্রিল্যান্সাররা মার্কেটে কাজ করার পর যখন তাদের টাকা পেওনিয়ারে নিতে আসতো তখন তা নিজের পকেটে নিয়ে আসার জন্য ব্যাংকের শরণাপন্ন হতে হতো। কিন্তু সময়ের ব্যবধানে বিকাশ ফ্রিল্যান্সারদের কথা চিন্তা করতে পেওনিয়ার থেকে বিকাশে সহজে টাকা তোলার ফিচার সংযুক্ত করে দিয়েছে। এখন একজন ফ্রিল্যান্সার যখন পেওনিয়ার এর মাধ্যমে বাহির থেকে পেমেন্ট নিয়ে আসবে, তা উত্তোলনের জন্য ব্যাংকে যেতে হবে না। ঘরে বসে সহজে বিকাশের মাধ্যমে টাকা তুলে নিতে পারবে। তো কিভাবে পেওনিয়ারে থাকা অর্থ/ডলার আপনি বিকাশ অ্যাপের মাধ্যমে তুলবেন তা নিচে বিস্তারিত দেখানো হলো। 

পেওনিয়ার থেকে বিকাশে টাকা নিয়ে আসার নিয়ম।

যেহেতু আপনি পেওনিয়ার থেকে বিকাশে টাকা নিয়ে আসার উপায় জানতে এসেছেন, তাই বলা যায় যে, আপনার পেওনিয়ার ও বিকাশ দুটি একাউন্ট’ই রয়েছে। তবে, একাউন্ট দুটি থাকলে’ই কিন্তু হবে না, এক্ষেত্রে পেওনিয়ার ও বিকাশ একাউন্টের নাম একই থাকতে হবে। 



পেওনিয়ার থেকে বিকাশে টাকা নিয়ে আসার নিয়ম :

বিকাশ রেমিটেন্স অপশনের মাধ্যমে একজন গ্রাহক পেওনিয়ার একাউন্ট বিকাশ একাউন্টের সাথে সংযুক্ত করে পেওনিয়ার থেকে সহজে বিকাশে টাকা নিয়ে আসতে পারবে। তাই প্রথমে বিকাশ অ্যাপটি লগইন করে নিন, তারপর বিকাশ ফিচার এর মধ্যে রেমিটেন্স নামক একটি অপশন রয়েছে, তাতে ক্লিক করুন। রেমিটেন্স অপশনে আসার পর পেওনিয়ার সিলেক্ট করুন। তারপর “Link my Payoneer Account” অপশন সিলেক্ট করে প্রয়োজনীয় তথ্যসমূহ যেমন : ইমেইল, পাসওয়ার্ড, ওটিপি কোড সঠিকভাবে প্রদান করুন। 


সকল তথ্য সঠিক ভাবে প্রদান করার পর, বিকাশের সাথে পেওনিয়ার একাউন্ট সংযুক্ত হয়ে যাবে। যুক্ত হওয়ার পর আপনি আপনার পেওনিয়ার একাউন্টে বর্তমান সময়ে কত ডলার আছে তা দেখতে পাবেন। ডলার থেকে টাকায় কনভার্ট করে বিকাশে নিয়ে আসতে ডলার এর উপর ক্লিক করুন।




তারপর কত ডলার উইথড্র করতে চান, তার পরিমাণ দিয়ে “proceed” অপশনে ক্লিক করুন। (মনে রাখবেন, বিকাশে সর্বনিম্ন ১০ ডলার উইথড্র করতে হয়, তার নিচে হলে হবে না)


তারপর বাংলাদেশী টাকায় কনভার্ট করা এমাউন্ট দেখতে পাবেন, অর্থাৎ প্রতি ডলারে বাংলা কত টাকা পাবেন তার রেট। টাকায় কনভার্ট করতে “Tap to continue” অপশনে ক্লিক করুন।


ক্লিক করার পর উইথড্রয়াল রিকুয়েস্ট গ্রহণ করা হলে একটি নোটিফিকেশন পাবেন। যখন উইথড্রয়াল প্রসেস সম্পন্ন হবে সেক্ষেত্রেও নোটিফিকেশনের মাধ্যমে সকল তথ্য জানতে পারবেন। আপনার পেওনিয়ার একাউন্ট যদি সঠিক ভাবে ভেরিফিকেশন করা থাকে এক্ষেত্রে টাকা আসতে কোনো ঝামেলা করবে না। যদি ভেরিফিকেশন করা না থাকে, তাহলে সমস্যা করতে পারে। তাই পেওনিয়ার থেকে বিকাশ বা অন্য যেকোন মাধ্যমে টাকা নিয়ে আসতে হলে, ভেরিফিকেশন করে নিন। 



আশা করি বুঝত পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার বিকাশ একাউন্ট পেওনিয়ার এর সাথে যুক্ত করে সহজে ঘরে বসে বিকাশে টাকা নিয়ে আসতে পারবেন। 

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments