সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার জন্য সেরা ভিপিএন/VPN

ভিপিএন ব্যবহারের মাধ্যমে আমরা আমাদের ডিভাইসগুলাকে সহজেই একটি ভিন্ন অঞ্চলে অবস্থিত প্রাইভেট নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত করে ফেলতে পারি। দিন যত যাচ্ছে এই ভিপিএন ব্যবহারের পরিমাণ তত বৃদ্ধি পাচ্ছে। বর্তমান বাংলাদেশে কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী আন্দোলনকে ঘিরে সরকার সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নেটওয়ার্ক/সার্ভার বন্ধ/স্লো করে রেখেছে। আর এসব বন্ধ/স্লো করা মাধ্যমগুলা সহজে ব্যবহার করার জন্য আমাদের প্রয়োজন একটি ভালো মানের ভিপিএন। প্লে-স্টোর সহ গুগলে আপনি অনেক ভিপিএন পেয়ে যাবেন, যার মাধ্যমে একটি দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দিলেও ভিপিএন এর মাধ্যমে অন্য অঞ্চলের নেটওয়ার্ক ব্যবহার করে চালাতে পারবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার জন্য সেরা ভিপিএন/VPN

যেহেতু বাংলাদেশে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলা সরাসরি ব্যবহার করা যাচ্ছে না, ব্যবহার করতে হলে ভিপিএন সংযুক্ত করা লাগছে। অনেকে জানতে চেয়েছেন কোন ভিপিএন ব্যবহার করলে ভালো ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলা ব্যবহার করা যাবে। এক্ষেত্রে আমরা কয়েকটি ভিপিএন পরীক্ষা করে দেখেছি, চাইলে আমাদের শেয়ার করা ও অভিজ্ঞতার আলোকে আপনিও নিচে উল্লেখ করা ভিপিএন ব্যবহার করতে পারেন।

Vipinyfy VPN : যতগুলা ভিপিএন ব্যবহার করেছি, তার মধ্যে Vipinyfy Vpn কে আমি এগিয়ে রাখছি। এই ভিপিএন এর মাধ্যমে সহজে যেকোন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলা ব্যবহার করতে পারবেন। স্পিড অন্যান্য ভিপিএন চেয়ে অনেক বেশি এগিয়ে। 

Vipinyfy Vpn

WARP 1.1.1.1 VPN : যারা ভিপিএন ব্যবহার নিয়ে ভয় পাচ্ছেন, তারা WARP 1.1.1.1 Vpn টি ব্যবহার করতে পারেন, কেননা এই ভিপিএনটি যেমন নিরাপদ তেমনি দ্রুত গতির ইন্টারনেট সংযোগ দিতেও প্রস্তুত। নিরাপদ ব্রাউজিং ও যেকোন ঝুঁকি মোকাবিলায় এটি ক্লাউডফ্লেয়ারের গ্লোবাল নেটওয়ার্ক এর সুবিধা দিয়ে থাকে।

WARP 1.1.1.1 Vpn
Proton VPN : এই ভিপিএনটি শক্তিশালী এনক্রিপশন প্রোটোকল ও একটি কঠোর নো-লগ নীতি মেনে চলে অর্থাৎ ব্যবহারকারীদের গোপনীয়তাকে তারা অগ্রাধিকার দিয়ে থাকে। Proton VPN একটি বিশ্বব্যাপী সার্ভার নেটওয়ার্ক ব্যবহার করে। তবে বিনামূল্যে ব্যবহার করলে সকল ভিপিএনের মতো এই ভিপিএনেও সুবিধাগুলো সীমিত আকারে পাবেন।

Proton VPN

আশা করি বুঝতে পারছেন, আপনারাও আমাদের শেয়ার করা এই ভিপিএন এর যেকোন একটি ব্যবহার করে দেখতে পারেন। যদি কোনো ভিপিএন ব্যবহারে মনে হয়, ‍উক্ত ভিপিএন তথ্য চুরি করতে পারে তাহলে তা ব্যবহার করা থেকে বিরত থাকুন। যেকোন বিষয়ে আপনার মতামত জানাতে পারেন আমাদের জি-মেইলে tokiunlimited@gmail.com

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments