বিকাশ অ্যাপে প্রিপেইড মিটারের রিচার্জ টোকেন বের করার উপায়। Prepaid meter recharge token

বর্তমান সময়ে আমাদের দেশে চালু হয়েছে প্রিপেইড ডিজিটাল মিটার। এই মিটারের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে টাকা থাকলে বিদ্যুৎ থাকবে। অর্থাৎ আমাদের বিদ্যুৎ পেতে হলে মিটারে আগে থেকে রিচার্জ করতে হবে। রিচার্জ করার জন্য আমাদের সহায়তা করে থাকে মোবাইল ব্যাংকিং বিকাশ ও উপায় এর মতো অ্যাপগুলা। কিন্তু মাঝেমধ্যে আমরা টাকা রিচার্জ করার পরও দেখা যায় ২০ সংখ্যার কোডটি ম্যাসেজের মাধ্যমে আসে না। আর আমরা জানি কোড/টোকেন না পেলে মিটারে টাকা রিচার্জ সম্পন্ন করা যায় না। এখন কথা হচ্ছে বিকাশ বা উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা রিচার্জ করার পরও যদি কোনো টোকেন না আসে তাহলে উক্ত টোকেন কিভাবে বের করবেন। রিচার্জ করা সর্বশেষ টোকেন জানতে আমরা বিকাশ অ্যাপের সাহায্য নিতে পারি। ম্যাসেজে টোকেন না আসলেও আপনি নিজিই বিকাশ অ্যাপের সহায়তা নিয়ে মিটারে রিচার্জ করা টোকেনটি বের করে নিতে পারবেন। তো চলুন জেনে নেওয়া যাক।

Prepaid meter recharge token

রিচার্জ করার পর যদি টোকেন না আসে তাহলে চিন্তা করার কিছু নেই। আপনি সহজে আপনার মিটারে রিচার্জ করার টোকেনটি বিকাশ অ্যাপের মাধ্যমে জানতে পারবেন। বিকাশ অ্যাপ থেকে প্রিপেইড মিটারের রিচার্জ টোকেন নাম্বার বের করার উপায় দেখুন।

টোকেন নাম্বার বের করার উপায় :

পদ্ধতি - ০১ : যেকোন মাধ্যমে টাকা রিচার্জ করার পর যদি টোকেন না আসে তাহলে সোজা বিকাশ অ্যাপে চলে আসুন। বিকাশ অ্যাপে আসার পর পে বিল অপশনে ক্লিক করুন। 

প্রিপেইড মিটারের রিচার্জ টোকেন বের করার উপায়

পদ্ধতি - ০২ : পে বিল আসার পর রিসিট এবং টোকেন নামের একটি অপশন দেখতে পাবেন, তাতে ক্লিক করুন। 

প্রিপেইড মিটারের রিচার্জ টোকেন বের করার উপায়

পদ্ধতি - ০৩ : এখন, এখান থেকে প্রিপেইড টোকেন অপশন সিলেক্ট করে আপনার মিটার নাম্বারটি দিয়ে সার্চ করুন। সার্চ করার সাথে সাথে রিচার্জ টোকেন নাম্বারটি সামনে চলে আসবে।

প্রিপেইড মিটারের রিচার্জ টোকেন বের করার উপায়

আশা করি বুঝতে পারছেন, এভাবে খুব সহজে বিকাশ অ্যাপের মাধ্যমে আপনি আপনার প্রিপেইড মিটারের সর্বশেষ রিচার্জ করা ২০ সংখ্যার টোকেন নাম্বারটি বের করে নিতে পারবেন। যদি আমাদের আর্টিকেলগুলা আপনাদের উপকারে আসে তাহলে তা বন্ধুদের সাথে শেয়ার করতে একদম ভুলবেন না। আর আপনাদের মতামত জানাতে পারেন আমাদের সাথে। যেকোন বিষয়ে নিত্যনতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments