পেওনিয়ার মাস্টারকার্ড ফ্রিতে অর্ডার করার নিয়ম। Payoneer Mastercard Order

বর্তমান সময়ে যারা অনলাইনে কাজ করেন তাদের একটি ডুয়েল কারেন্সি কার্ড প্রয়োজন হয়ে থাকে। কিন্তু বাংলাদেশ থেকে সহজে ডুয়েল কারেন্সি কার্ড পাওয়া যায় না বলে অধিকাংশরা পেওনিয়ারের মাস্টার কার্ডটি সংগ্রহ করে থাকে। কিন্তু পেওনিয়ারের মাস্টারকার্ড পেতে হলে কিছু শর্ত রয়েছে তা পূরণ করতে হয়। শর্ত পূরণ হলে ফ্রিতে ঘরে বসে একটি মাস্টারকার্ড পাওয়া যায়। আপনি যদি অনলাইনে কাজ করে থাকেন, আর আপনার যদি মনে হয় পেওনিয়ারের মাস্টারকার্ডটি আপনার প্রয়োজন কিন্তু জানেন না যে কিভাবে তা অর্ডার করতে হয়, তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্যে, কেননা আজকের এই আর্টিকেলে আমি পেওনিয়ার মাস্টারকার্ড পাওয়ার উপায় ও এই কার্ডের সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করবো, তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Payoneer Mastercard Order

পেওনিয়ার হচ্ছে এমন একটি আর্থিক প্রতিষ্ঠান যেখানে অনলাইনে পেমেন্ট আদান-প্রদানের জন্য একটি ইন্টারন্যাশনাল মাস্টারকার্ডের সকল সুবিধা দিয়ে থাকে। পেওনিয়ার অ্যাকাউন্ট থেকে যে কার্ডটি দেওয়া হয় মূলত সেটাই হচ্ছে পেওনিয়ার মাস্টারকার্ড। পেওনিয়ার মাস্টারকার্ড পুরো পৃথিবীর যেকোন দেশেই গ্রহণযোগ্য অর্থাৎ পৃথিবীর প্রায় সকল দেশেই তা ব্যবহার করতে পারবেন। 



পেওনিয়ারের এই মাস্টারকার্ড সহজে ঘরে বসে পেতে হলে প্রথমে আপনাকে পেওনিয়ারে একটি একাউন্ট তৈরী করে নিতে হবে। যেহেতু আপনি পেওনিয়ারের মাস্টারকার্ডটি নিতে চাচ্ছেন, তাই বলা যায় আপনার আগে থেকে একটি পেওনিয়ার একাউন্ট রয়েছে, না থাকলে এখান থেকে ক্লিক করে একাউন্ট তৈরী করার প্রসেসটি দেখে নিন আর ৫০ ডলার বোনাস নিয়ে নিন। তারপর সঠিক ভাবে একাউন্টটি ভেরিফাই করতে হবে। একাউন্ট ভেরিফাই করার পর তাদের শর্ত অনুযায়ী যেকোন মার্কেটপ্লেস থেকে আপনাকে ১০০ ডলার নিয়ে আসতে হবে। ১০০ ডলার নিয়ে আসলে আপনি পেওনিয়ার মাস্টারকার্ডটির জন্যে অর্ডার করতে পারবেন। অর্ডার করা কার্ডটি আপনি ফ্রিতে ঘরে বসে পেয়ে যাবেন। ফ্রিতে কার্ডটি হাতে পেলেও বছরে আপনাকে ২৯.৯৫ ডলার চার্জ প্রদান করতে হবে কার্ড ব্যবহারের জন্য। 

ধাপ - ০১ : আপনি যখন আপনার একাউন্টে ১০০ ডলার নিয়ে আসবেন, তখন Payoneer cards অপশনে গেলে কার্ড অর্ডারের অপশনটি পেয়ে যাবেন। এখান থেকে কার্ডটি অর্ডার করতে Order card অপশনে ক্লিক করুন। 

Payoneer Mastercard Order



ধাপ - ০২ : ক্লিক করার পর আপনি দুটি অপশন দেখতে পাবেন, একটি হচ্ছে Virtual Card, অপরটি হচ্ছে Physica Card। আপনার যে কার্ডটি প্রয়োজন তা সিলেক্ট করে Next অপশনে ক্লিক করুন। যেহেতু দুটি কার্ডের চার্জই সমান, তাই আমি বলবো Physica Card টি নেওয়াই উত্তম।

পেওনিয়ার মাস্টারকার্ড ফ্রিতে অর্ডার করার নিয়ম

ধাপ - ০৩ : এ পর্যায়ে আপনি যে কারেন্সির কার্ডটি নিতে চান তা সিলেক্ট করুন। সাধারণত সবাই USD কার্ডটাই বেশি নিয়ে থাকে। কারেন্সি সিলেক্ট করার পর Next অপশনে ক্লিক করুন। 

পেওনিয়ার মাস্টারকার্ড ফ্রিতে অর্ডার করার নিয়ম

ধাপ - ০৪ : এখানে আপনি আপনার এড্রেসটি দিয়ে দিন, যে পোস্ট অফিসের মাধ্যমে সংগ্রহ করতে চান তা সঠিক ভাবে দিয়ে দিন, ভুল করলে কার্ডটি হাতে পাবেন না। আগে থেকে এড্রেস ভেরিফাই থাকলে সমস্যা নাই, যদি ভেরিফাই করা না থাকে তাহলে ভেরিফাই করতে বলবে, ব্যাংক স্টেটমেন্ট বা বিদ্যুৎ বিলের কপি দিয়ে ভেরিফাই করে নিবেন, এড্রেস ঠিকঠাক দেওয়ার পর Next অপশনে ক্লিক করুন। 

পেওনিয়ার মাস্টারকার্ড ফ্রিতে অর্ডার করার নিয়ম



ধাপ - ০৫ : সর্বশেষ ফ্রিতে কার্ডটি হাতে পেতে Standard Shipping - Free সিলেক্ট করে Order card অপশনে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে অর্ডারটি সম্পন্ন হয়ে যাবে, অর্ডার করার ৩০-৪০ দিনের মধ্যে কার্ডটি আপনার এড্রেসে/পোস্ট অফিসে চলে আসবে। অর্ডার করার পর কার্ডটি ট্র্যাকিং করার জন্যে আপনার মেইলে একটি ট্র‌্যাকিং কোড দিয়ে দেওয়া হবে, ট্র‌্যাকিং কোডটি দিয়ে এই সাইটের মাধ্যমে (ক্লিক করুন) কার্ডটি কোথায় আছে তা দেখতে পারবেন।

Payoneer Mastercard Order

পেওনিয়ার মাস্টারকার্ডের সুবিধা : বেশ কয়েকটি সুবিধার জন্যে ফ্রিল্যান্সাররা পেওনিয়ার কার্ডটি ব্যবহার করে থাকে, আর তা হচ্ছে : 
  • সহজে ঘরে বসে কার্ডটি হাতে পাওয়া যায়।
  • বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য সেবা ও পৃথিবীর যেকোন দেশে গ্রহণযোগ্য
  • ভার্চুয়াল এবং ফিজিক্যাল কার্ড পাওয়া যায়। 
  • পেওনিয়ার লাইভ সাপোর্ট।
  • সিকিউরিটি ব্যবস্থা অনেক শক্তিশালী।
  • পৃথিবীর প্রায় সকল কারেন্সি গ্রহণযোগ্য।

পেওনিয়ার মাস্টারকার্ডের অসুবিধা : সুবিধার পাশাপাশি কিছু অসুবিধাও রয়েছে, যার কারণে অনেকে এই কার্ডটি ব্যবহার করতে চান না, আর তা হচ্ছে :
  • বছরে কার্ডের জন্য ২৯.৯৫ ডলার গুনতে হবে।
  • পেওনিয়ারের কোন শাখা বাংলাদেশে নেই।
  • ব্যাংক থেকে সরাসরি ডিপোজিট করা যায় না।

আশা করি বুজতে পারছেন, উপরোক্ত উপায়ে খুব সহজে আপনি ঘরে বসে একটি পেওনিয়ার মাস্টারকার্ড সংগ্রহ করে নিতে পারবেন। পেওনিয়ার মাস্টারকার্ডটি নেওয়ার আগে অবশ্যই সুবিধা ও অসুবিাধার ব্যাপারগুলা মাথায় রাখবেন। কার্ড এক্টিভ করার পর বছরে ২৯.৯৫ ডলার দিতেই হবে। পেওনিয়ার নিয়ে খুঁটিনাঁটি যেকোন তথ্য সবার আগে জানতে আমাদের সাথে থাকুন।
আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে Share করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন Article পেতে গুগল নিউজ ফলো করে আমাদের সাথে থাকুন।  

Post a Comment

0 Comments