পিএসসি রেজাল্ট বের করার নিয়ম। PSC Result Marksheet download

আপনি যদি পঞ্চম শ্রেণীর পিএসসি পরীক্ষার রেজাল্ট জানতে তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি কিভাবে আপনি ঘরে বসে অনলাইন থেকে পঞ্চম শ্রেণীর ফাইনাল পরীক্ষা অর্থাৎ পিএসসি পরীক্ষার রেজাল্ট বের করবেন, তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

পিএসসি রেজাল্ট বের করার নিয়ম

পঞ্চম শ্রেণীতে হওয়া ফাইনাল পরীক্ষার নামটি হচ্ছে প্রাথমিক শিক্ষা সমাপনী অর্থাৎ পিএসসি পরীক্ষা। সাধারণত পিএসসি পরীক্ষার রেজাল্ট ৩টি উপায়ে জানা যায়।

রোল নাম্বার দিয়ে : আপনি যদি আপনার পিএসসি পরীক্ষার রোল জেনে থাকেন তাহলে উক্ত রোল দিয়ে সহজে পিএসসি পরীক্ষার রেজাল্ট বের করে নিতে পারবেন। আইডি নাম্বার দিয়ে : রোল দিয়ে রেজাল্ট দেখার পাশাপাশি আপনি আপনার আইডি নাম্বার দিয়েও অনলাইন থেকে রেজাল্ট দেখতে পারবেন। বিদ্যালয়ের নাম দিয়ে : যদি রোল এবং আইডি নাম্বার জানা না থাকে তাহলে আপনি বিদ্যালয়ের নাম দিয়ে ওয়েবসাইটের মাধ্যমে আপনার নিজের রেজাল্টসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর রেজাল্ট বের করতে পারবেন।

ধাপ - ০১ : প্রথমে লিংকে ক্লিক করে http://180.211.137.51/ পিএসসি রেজাল্ট দেখার মূল ওয়েবসাইটে চলে আসুন। সাইটে আসার পর, আপনি যে উপায়ে রেজাল্ট বের করতে চান তা সিলেক্ট করুন। ধরুন রোল দিয়ে রেজাল্ট দেখতে চাচ্ছেন, তাহলে রোল নির্বাচন করুন।

PSC Result Marksheet download

ধাপ - ০২ : রোল নির্বাচন করার সাথে সাথে নিচের মতো একটি নতুন পেজ দেখতে পাবেন। এখানে পরীক্ষার সাল, বিভাগ, জেলা ও উপজেলা সিলেক্ট করে আপনার পিএসসি পরীক্ষার রোল নম্বরটি দিয়ে ‘সমর্পন করুন’ অপশনে ক্লিক করুন।

PSC Result Marksheet download

ধাপ - ০৩ : ‘সমর্পন করুন’ অপশনে ক্লিক করার সাথে সাথে সাথে আপনি আপনার পিএসসি পরীক্ষার রেজাল্টটি দেখে নিতে পারবেন। যদি কোনো কারণে পিএসসি রোল নং মনে না থাকে, তাহলে প্রথমে বিদ্যালয় নির্বাচন করে বিদ্যালেয় সকল শিক্ষার্থীদের রেজাল্ট দেখে নিতে পারবেন। রেজাল্ট এর পাশাপাশি রোলও জেনে নিতে পারবেন।

PSC Result Marksheet download

আশা করি বুজতে পারছেন, এভাবে খুব সহজে আপনি আপনার পিএসসি পরীক্ষার রেজাল্ট বের করে নিতে পারবেন। এরকম নিত্য নতুন টিপস ও ট্রিকস জানতে আমাদের সাথে থাকুন।

-------------------------------------

আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে। সেই পর্যন্ত সুস্থ ও নিরাপদে থাকুন। যদি আমাদের সাইটের পোস্টগুলো আপনার একটু হলেও উপকারে আসে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আর এই রকম নিত্যনতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকুন। 

[ যুক্ত হতে পারেন আমাদের ফেসবুক ফ্যান পেইজে ] 

Post a Comment

0 Comments